সংসদ অধিবেশন চলবে ১২ ডিসেম্বর পর্যন্ত

  04-12-2016 05:13PM

পিএনএস ডেস্ক:দশম জাতীয় সংসদের তেরতম অধিবেশন আজ (রোববার) বিকেল ৪টা ১০ মিনিটে শুরু হয়েছে, চলবে ১২ ডিসেম্ববর পর্যন্ত। প্রতিদিন বিকেল ৪ টায় অধিবেশন শুরু হবে।

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে শুরু হওয়া রোববারের অধিবেশনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা, বিরোধী দলীয় নেতা রওশন এরশাদসহ অধিকাংশ মন্ত্রী-এমপিরা উপস্থিত ছিলেন।

বৈঠকের শুরুতেই সভাপতি মণ্ডলির সদস্য মনোনয়ন করা হয়। স্পিকার ও ডেপুটি স্পিকারের অনুপস্থিতিতে সংসদ অধিবেশনে সভাপতিত্ব করবেন তারা।

এরপর রীতি অনুযায়ী বিএনপির স্থায়ী কমিটির সদস্য আ স ম হান্নান শাহ, সাবেক স্থানীয় সরকার প্রতিমন্ত্রী জিয়াউল হক জিয়া, সাবেক এমপি মোজাহার হোসেন, মাবুবুর রব সাদী চৌধুরী, মোখলেসুর রহমান ও মোহাম্মাদ হুমায়ুন কবীরের মৃত্যুতে শোক প্রস্তাব উত্থাপন করা হয়।

এছাড়াও কিউবার সাবেক প্রেসিডেন্ট ও বিপ্লবী নেতা ফিদেল কাস্ত্রো এবং বাংলা সাহিত্যের উজ্জ্বল নক্ষত্র সব্যসাচী লেখক সৈয়দ শামসুল হকের মৃত্যুতে শোক প্রস্তাব আনা হয়।

অধিবেশন শুরু আগে বিকেল ৩টায় কার্য উপদেষ্টা কমিটির বৈঠক অনুষ্ঠিত হয়। স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বৈঠকে সভাপতিত্ব করেন। সংসদ নেতা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা এতে উপস্থিত ছিলেন।

এর আগে চলতি সংসদের দ্বাদশ অধিবেশন গত ৬ অক্টোবর শেষ হয়। সংবিধান অনুযায়ী একটি অধিবেশন শেষ হবার পরবর্তী ৬০ কার্যদিবসের মধ্যে আরেকটি অধিবেশন আহ্বানের বাধ্যবাধকতা রয়েছে।


পিএনএস/আলআমীন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন