কিশোর শ্রমিক রিয়াদ হত্যাকারী ফাঁসীর দাবীতে দেশব্যাপী বিক্ষোভ-সমাবেশ

  04-12-2016 07:45PM

পিএনএস: বাংলাদেশ হোটেল রেস্টুরেন্ট সুইটমিট শ্রমিক ফেডারেশন-এর উদ্যোগে কিশোর শ্রমিক রিয়াদ হত্যাকারী ঘরোয়া হোটেলের মালিক সোহেল বয়াতির ফাঁসীর দাবীতে আজ সোমবার দেশব্যাপী বিক্ষোভ-সমাবেশ অনুষ্ঠিত হয়।

কেন্দ্রীয় সমাবেশ অনুষ্ঠিত হয় বেলা ১১টায় জাতীয় প্রেসক্লাবের সামনে। সমাবেশে সভাপতিত্ব করেন, অর্থ সম্পাদক শ্রী খোকন ঘোষ। বক্তব্য রাখেন জাতীয় গণতান্ত্রিক ফ্রন্ট-এর সহ-সাধারণ সম্পাদক প্রকাশ দত্ত, বাংলাদেশ হোটেল রেস্টুরেন্ট সুইটমিট শ্রমিক ফেডারেশন-এর সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম, যুগ্ন-সম্পাদক আক্তারুজ্জামান খান, সাংগঠনিক সম্পাদক আনোয়ার হোসেন, প্রচার সম্পাদক রহমত আলী, বাংলাদেশ হোটেল রেস্টুরেন্ট মিষ্টি বেকারী শ্রমিক ইউনিয়ন-এর সহ-সাধারণ সম্পাদক জয়নাল আবদিন, মহানগর কমিটির সভাপতি সোলেমান মল্লিক প্রমুখ। সমাবেশে নেতৃবৃন্দ বলেন ২৮ অক্টোবর কিশোর শ্রমিক রিয়াদ-এর হত্যাকারী ঘরোয়া হোটেলের মালিক সোহেল বয়াতির গ্রেফতারের দাবিতে শ্রমিকরা লাগাতার মিছিল-সমাবেশ, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে স্মারকলিপি প্রদান করলেও গ্রেফতারের এই দীর্ঘসূত্রিতার কারণে দৃষ্টান্তমূলক শাস্তি হওয়ার বিষয়ে সংশয় দেখা দিয়েছে।

২ ডিসেম্বর দৈনিক সমকাল পত্রিকায় প্রকাশিত সোহেল বয়াতির গ্রেফতার সংক্রান্ত খবর সেই সংশয়কে আরও বাড়িয়ে দিয়েছে। নেতৃবৃন্দ বলেন জন্ম থেকেই শ্রমিক শ্রেণি সংগ্রামী আর সংগ্রাম করেই দাবি ও সুয়োগ-সুবিধা আদায় করে চলেছে। রিয়াদ হত্যার বিচারের জন্য হরতাল, ধর্মঘট ও ঘেরাও- এর মতো কর্মসূচীর দিকে যেতে হবে। নেতৃবৃন্দ সোহেল বয়াতির দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান, অন্যথায় এই প্রেক্ষিতে সৃষ্ট যেকোন ঘটনার দায় সরকাকেই নিতে হবে।

পিএনএস/মো: শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন