রাজধানীতে লেপ-তোষকের দোকান থেকে বস্তিতে আগুন

  05-12-2016 01:53AM

পিএনএস ডেস্ক : রাজধানীর মহাখালীর কড়াইল বস্তিতে আগুনের সূত্রপাত ঘটেছে একটি একটি লেপ-তোষকের দোকান থেকে। এ তথ্য জানিয়েছেন ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের মহাপরিচালক (ডিজি) ব্রিগেডিয়ার জেনারেল আলী আহমেদ।

এদিকে, আগুনের ঘটনায় তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স। রবিবার (৪ ডিসেম্বর) দুপুরে এ অগ্নিকাণ্ডের সূত্রপাত হয় এবং বিকেল সাড়ে ৪টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে।

ঘটনাস্থল পরিদর্শন শেষে সন্ধ্যায় সাংবাদিকদের সঙ্গে কথা বলেছেন ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের মহাপরিচালক (ডিজি) ব্রিগেডিয়ার জেনারেল আলী আহমেদ। তিনি বলেন, ‘প্রাথমিকভাবে আমরা নিশ্চিত হতে পেরেছি, একটি লেপ-তোষকের দোকান থেকেই আগুনের সূত্রপাত ঘটেছে। তবে কিভাবে আগুন লাগলো তা এখনো জানা যায়নি। তদন্ত প্রতিবেদন হাতে পাওয়ার পরই অগ্নিকাণ্ডের কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ সম্পর্কে জানানো যাবে।’

তিনি আরো বলেন, ‘অগ্নিকাণ্ডের ঘটনায় ফায়ার সার্ভিসের উপ-পরিচালক (অপারেশন অ্যান্ড মেইনটেনেন্টস) শওকত হাসানকে প্রধান করে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। আগামী ৫ কর্মদিবসের মধ্যে এ কমিটিকে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।’

স্থানীয়রা জানান, লেপ তোষকের দোকান বিসমিল্লাহ বেডিং থেকে আগুনের সূত্রপাত হয়। তবে ওই দোকানের মালিক আব্দুস সামাদ জানান, আমি দুই জন কর্মচারী রেখে গ্রামের বাড়ি কোটালীপাড়ায় গিয়েছিলাম। আজ এসে এ অবস্থা দেখতে পাচ্ছি। দুই কর্মচারীকেও খুঁজে পাচ্ছি না। তাদের মোবাইলও বন্ধ।

তিনি আরও জানান, আমার দোকান থেকে আগুন লাগতেই পারে না। তবে দোকানের উপরে বৈদ্যুতিক লাইন আছে। ওখান থেকে আগুন লাগলেও লাগতে পারে। আমার দোকানে ১৩ লাখ টাকার মালামাল ছিল। সব পুড়ে গেছে।

পিএনএস/হাফিজুল ইসলাম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন