রাজধানী থেকে ফের ৮ জন নিখোঁজ

  07-12-2016 01:03PM

পিএনএস ডেস্ক: গুলশানের হলি আর্টিজান বেকারিতে জঙ্গি হামলার পর বের হতে থাকে উচ্চবিত্ত পরিবারের তরুণদের নিখোঁজ হওয়ার কাহিনী। এদের অনেকেই পরিবার ছেড়ে জঙ্গিদের আদর্শে উজ্জীবিত হয়ে যোগ দিয়েছে জঙ্গি গ্রুপে। আবার কিছু তরুণ কোথায় আছে, সে ব্যাপারে কিছুই বলতে পারেনি গোয়েন্দারা। পুলিশের পক্ষ থেকে এমনটাই দাবি করা হয়েছে যে সবাই জঙ্গি গ্রুপে যোগ দিয়েছে। অথচ তাদের ব্যাপারে আসল তথ্য কারো কাছেই নেই। ঐ ঘটনার পর বেশ কিছুদিন কারো নিখোঁজ হওয়ার খবর শোনা যায়নি। তবে হঠাৎ করেই আবার আলোচনায় এল নিখোঁজ হওয়ার ঘটনা।

জানা গেছে, গত দুই মাসে রাজধানী থেকে নিখোঁজ হয়েছেন আট ব্যক্তি। তারা ‘গুম’ হয়েছেন, নাকি নিজেরাই ‘আত্মগোপন’ করেছেন তা আইন-শৃঙ্খলা বাহিনীর কেউই বলতে পারছেন না। এর মধ্যে ১ ডিসেম্বর নিখোঁজ হন চার তরুণ। ২৯ নভেম্বর নিখোঁজ হন একজন ও সর্বশেষ ৫ ডিসেম্বর নিখোঁজ হন আরো একজন। এর আগে গত ২৪ ও ১৪ অক্টোবর দুই জন নিখোঁজ হয়েছেন। এরা কোথায় গেছেন বা কেউ ধরে নিয়ে গেছে কি-না সে ব্যাপারে পুলিশ কিছুই বলতে পারছে না। পুলিশের ধারণা তারা জঙ্গি গ্রুপে যোগ দিতে পরিবার ছেড়েছে। তবে পুলিশের কাছে এ ব্যাপারে কোন সুনির্দিষ্ট তথ্য নেই।

সর্বশেষ যে দু’জন নিখোঁজ হয়েছেন তারা হলেন, ইমরান ফরহাদ (২০) ও সাঈদ আনোয়ার খান (১৮)। এই দু’জনের মধ্যে ইমরান ফরহাদ কেয়ার মেডিক্যাল কলেজের ছাত্র। সাঈদ বাড়িতে পড়াশোনা করে এ বছর ও লেভেল পাস করেছে। নিখোঁজ দু’জনের পরিবারের পক্ষ থেকে বনানী ও ক্যান্টনমেন্ট থানায় পৃথক দু’টি জিডি করা হয়েছে।

এর আগে গত ১ ডিসেম্বর বনানী এলাকা থেকে এক সঙ্গে চার তরুণ নিখোঁজ হন। তারা হলেন, সাফায়েত হোসেন, জায়েন হোসাইন খান পাভেল, মোহাম্মদ সুজন ও মেহেদী হাওলাদার। এদের মধ্যে সাফায়েত ও পাভেল নর্থ সাউথ ইউনিভার্সিটির শিক্ষার্থী। মঙ্গলবার পর্যন্ত তাদের কোন সন্ধান পায়নি পুলিশ।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিটের উপ-পুলিশ কমিশনার মহিবুল ইসলাম খান বলেন, ‘নিখোঁজের বিষয়গুলো আমাদের নজরে এসেছে। আমরা এগুলো খতিয়ে দেখছি। এরা কিভাবে নিখোঁজ হয়েছে এবং কোথায় আছে তা জানার চেষ্টা চলছে।’

পিএনএস/আলআমীন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন