নারী ও শিশু নির্যাতন প্রতিরোধে সরকারের জিরো টলারেন্স

  07-12-2016 08:58PM

পিএনএস: মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি বলেছেন, নারী ও শিশু নির্যাতন প্রতিরোধে সরকার জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছে।

তিনি বলেন, যেখানে নারী ও শিশু নির্যাতনের ঘটনা ঘটছে সেখানে সরকার দ্রুততম সময়ের মধ্যে ব্যবস্থা নিচ্ছে। তবে নির্যাতন বন্ধ করা সরকারের একার পক্ষে সম্ভব নয়।
এ বিষয়ে সমাজের সবস্তরের মানুষকে এগিয়ে আসার পাশাপাশি মানসিকতা পরিবর্তনের আহ্বান জানান প্রতিমন্ত্রী।

বুধবার (০৭ ডিসেম্বর) দুপুরে কেন্দ্রীয় শহীদ মিনারে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় ও ব্র্যাকের যৌথ আয়োজনে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ উপলক্ষে বিশেষ প্রচারাভিযানের অংশ হিসেবে সমাবেশ ও সাইকেল ৠালির উদ্বোধনের সময় প্রধান অতিথির বক্তব্য রাখেন।

প্রতিমন্ত্রী বলেন, বাল্য বিবাহও এক ধরনের নারী নির্যাতন। ১৮ বছরের নিচে কোনো শিশুর বিবাহ বরদাস্ত করা হবে না। এ বিষয়ে সবাইকে এগিয়ে আসতে হবে। নতুন আইনে বাল্য বিবাহের সাজা ও জরিমানা বৃদ্ধি করা হয়েছে।

সমাবেশে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন মহিলা ও শিশু মন্ত্রণালয়ের সচিব নাছিমা বেগম (এনডিসি), জাতীয় মহিলা সংস্থা’র চেয়ারম্যান মমতাজ বেগম, মহিলা বিষয়ক অধিদপ্তরের মহাপরিচালক শাহীন আহমেদ চৌধুরী প্রমুখ।

নাছিমা বেগম বলেন, কিছু কিছু ক্ষেত্রে নারীও নারী নির্যাতন করে। নারী-পুরুষ সবাই মিলেই নির্যাতন প্রতিরোধ করতে হবে।

সমাবেশে জিও, এনজিও প্রতিনিধিসহ সমাজের বিভিন্ন স্তরের নারী-পুরুষ অংশগ্রহণ করেন। সমাবেশ শেষে তরুণ-তরুণীদের অংশগ্রহণে নারী নির্যাতন বিরোধ সচেতনতামূলক সাইকেল ৠালি অনুষ্ঠিত হয়।

পিএনএস/মো: শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন