বিশ্ব ইজতেমায় বিয়ে হবে না আর

  

পিএনএস ডেস্ক: বিশ্ব ইজতেমায় প্রতি বছরই আয়োজন করা হয় যৌতুকবিহীন বিয়ের। কিন্তু এ বছর থেকে কোনো ধরনের বিয়ে হবে না।

ইজতেমার শীর্ষস্থানীয় মুরব্বিদের বরাত দিয়ে গাজীপুর পুলিশের বিশেষ শাখার (এসবি) পরিদর্শক মুমিনুল ইসলাম বিষয়টি জানিয়েছেন। রাজধানীর উপকণ্ঠ টঙ্গীর তুরাগ তীরে চলমান ইজতেমার আজ দ্বিতীয় দিন চলছে। আজ ফজর নামাজের পর থেকেই ইবাদতে মশগুল মুসল্লিরা।

খিত্তায় ছোট ছোট দলে বিভক্ত হয়ে আমল- আকিদার নানা দিক তুলে ধরে তালিম দেওয়া হচ্ছে। আজকের বয়ানে বাংলাদেশ, ভারত ও পাকিস্তানের তাবলিগের মুরুব্বিরা অংশ নেন।

এখন পর্যন্ত বিশ্বের অন্তত ৯০টি দেশের সাত হাজার বিদেশি ইজতেমায় যোগ দিয়েছেন। বয়ান শোনা ও তাবলিগের কার্যক্রমের পাশাপাশি বিদেশি মেহমানদের ঘুরে ঘুরে শুভেচ্ছা বিনিময় করতে দেখা গেছে।

এদিকে ইজতেমায় আজ আরো একজন মুসল্লির মৃত্যু হয়েছে। এ নিয়ে ইজতেমায় মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়াল সাত। আগামীকাল রোববার আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হবে বিশ্ব ইজতেমার প্রথম পর্ব। মোনাজাতে বিপুল মুসল্লি অংশগ্রহণ করার বিষয় বিবেচনা করে আইনশৃঙ্খলাবাহিনীর পক্ষ থেকে নেওয়া হয়েছে বিশেষ নিরাপত্তামূলক ব্যবস্থা।

মুসল্লিদের যাতায়াতের সুবিধার্থে আজ মধ্যরাত থেকে মোনাজাতের আগ পর্যন্ত গাজীপুরের চৌরাস্তা থেকে টঙ্গী, টঙ্গী থেকে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর, টঙ্গী থেকে আশুলিয়া এবং টঙ্গী থেকে মীরেরবাজার পর্যন্ত সড়কে যান চলাচল বন্ধ রাখার ব্যবস্থা নিয়েছে পুলিশ।

পিএনএস/আলআমীন

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech