পবিএ মক্কা নগরিতে পাক্ষিক প্রবাস মেলা’র ২য় বর্ষপূর্তি উদযাপন

  17-01-2017 09:25PM

পিএনএস : গত সোমবার বহু প্রচারিত প্রবাসীদের একমাত্র পাক্ষিক পত্রিকা প্রবাস মেলা " উন্নয়নের অংশীদার প্রবাসীরাও দাবিদার" এই স্লোগান নিয়ে এগিয়ে যাচ্ছে আর এর অংশীদার হিসেবে সৌদিআরবের পবিত্র নগরী মক্কায়
প্রবাস মেলা’র ২য় প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত হয়েছে। ১৬ই জানুযারি ২০১৭ সোমবার রাতে মক্কার একটি রেষ্টুরেন্টে কেক কাটার মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু হয়।

পাক্ষিক প্রবাস মেলার পত্রিকার সৌদিআরবের জেদ্দা প্রতিনিধি মোহাম্মদ ফিরোজ এর সঞ্চালনায় রাত ১১ টায় পাক্ষিক প্রবাস মেলা পত্রিকার ২য় প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে এক আলোচনা সভা ও কেক কাটা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে সভাপতিত্ত¡ করেন রিপোর্টাস এসোসিয়েশন অব ইলেকট্রনিক মিডিয়া সৌদিআরব পশ্চিমাঞ্চল এর সাধারন সম্পাদক ও বাংলাভিশন প্রতিনিধি সোহেল রানার। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। রিপোর্টাস এসোসিয়েশন অব ইলেকট্রনিক মিডিয়া সৌদিআরব পশ্চিমাঞ্চল এর সভাপতি ও চ্যানেল আই সৌদিআরব প্রতিনিধি এম ওয়াই আলাউদ্দিন। প্রধান বক্তা ছিলেন রিপোর্টাস এসোসিয়েশন অব ইলেকট্রনিক মিডিয়া সৌদিআরব পশ্চিমাঞ্চল এর ভারপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক ও আরটিভি’র জেদ্দা প্রতিনিধি হানিস সরকার উজ্জল। বিশেষ অতিথি ছিলেন উক্ত সংগঠন প্রচার সম্পাদক ও এসএ টিভির জেদ্দা প্রতিনিধি বাহার উদ্দিন বকুল।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন এটিএন বাংলার মক্কা প্রতিনিধি সাজেদুল ইসলাম, গাজী টিভির প্রতিনিধি সেলিম আহমেদ, নিউজ24 চ্যানেল এর জেদ্দা প্রতিনিধি সৈয়দ আহমেদ, এনটিভির মক্কা প্রতিনিধি কামাল পারভেজ অভি,সময় টিভির মক্কা প্রতিনিধি আমানউল্লাহ, সময় টিভি জেদ্দা প্রতিনিধি আব্দুল্লাহ আল মামুন শিপন, ডিবিসি নিউজের প্রতিনিধি রঞ্জুআহমেদ, এশিয়ান টিভির প্রতিনিধি কাউছার আহমেদ ও এনটিভির ভারপ্রাপ্ত জেদ্দা প্রতিনিধি আনোয়ার হোসেন রাজু সহ আরো অনেকে।

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এম ওয়াই আলাউদ্দিন বলেন, প্রবাসীদের নিয়ে একমত প্রকাশিত পাক্ষিক প্রবাস মেলা পত্রিকাটি প্রবাসীদের কথা বলে প্রবাসীদের সুখ দুঃখ আনন্দ বেদনা সমস্যা সমাধান সহ বিভিন্ন বস্তুনিষ্ঠসংবাদ পরিবেশন করে আসছে। প্রবাস মেলা পত্রিকার দ্বিতীয় প্রতিষ্ঠা বার্ষিকীতে রিপোর্টাস এসোসিয়েশন অব ইলেকট্টনিক মিডিয়া সৌদিআরব পশ্চিমাঞ্চল এর পক্ষ থেকে আন্তরিক অভিনন্দন ও শুভেচ্ছা জানাচ্ছি এবং পাক্ষিক প্রবাস মেলা পত্রিকার উত্তোরোত্তর কামনা করছি।

প্রধান বক্তার বক্তব্যে হানিস সরকার বলেন, আমারা পাক্ষিক প্রবাস মেলা পত্রিকাটি আরো সামনের দিকে এগিয়ে যাক সেই লক্ষ্যে কাজ করে যাক এই প্রত্যাশা করছি। আমি ব্যক্তিগত ভাবে পত্রিকার সম্পাদক ও সাংবাদিক বা বিভিন্ন প্রতিনিধিদের উদ্দেশ্যে বলছি যে তারা যেন কখনোই মিথ্যা ও বানোয়াট সংবাদ বা প্রতিবেদন না দেন তার জন্য বিশেষ অনুরোধ জানাচ্ছি এবং প্রবাসীদের এমন কোন সংবাদ বা তাদের পরিবারের কোন ভাবমূর্তি নষ্ট হয়ার মত কোন সংবাদ যেন না করেন।

সংক্ষিপ্ত আলোচনায় বিশেষ অতিথি বাহার উদ্দিন বকুল বলেন, একজন সাংবাদিক পারে দেশ ও প্রবাসের সকল শ্রেণীর পেশার মানুষের কথা তোলে ধরতে। তিনি আরও বলেন সৌদিআরবের সাংবাদিকতার পেশা অন্তত ঝুঁকিপূর্ণ কারন এই সরকারের কোন অনুমতি নেই আমাদের তারপরও আমারা এই ঝুঁকিপূর্ণ পেশাই এ পেশায় থেকে সততা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করা দুরূহ ব্যাপার। তাই সাংবাদিকদের বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের মাধ্যমে রাষ্ট্র তথা প্রবাসীদের প্রতিটি ক্ষেত্রেই আবদান রাখতে সকলের প্রতি আহ্বান জানান।

সৌদিআরবের এনটিভি/ প্রবাস মেলা, মক্কা, সৌদি অারব প্রতিনিধি কামাল পারভেজ অভি তার শুভেচ্ছা বক্তব্যে বলেন, সৌদি অারবের পবিএ মক্কা নগরী থেকে প্রবাস মেলার পরিবার সহ দেশ ও বিদেশের সবাইকে প্রবাস মেলার ২য় বর্ষপূর্তি উপলক্ষে অভিনন্দন ও শুভেচ্ছা জানাচ্ছি। আাগামীতে প্রবাস মেলার অারো প্রচার ও প্রকাশনা বাড়বে বস্তুনিস্ট সংবাদের মাধ্যমে প্রকাশিত হবে বলে আশা প্রকাশ করছি এবং প্রবাস মেলার উন্নতি কামনা করছি।

পিএনএস/মো: শ্যামল ইসলাম রাসেল


@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন