শেখ হাসিনাকে প্রতিহতের পরিকল্পনা যুক্তরাষ্ট্রে!

  18-01-2017 07:50AM

পিএনএস : আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনাকে প্রতিহত করা হবে বলে ঘোষণা করেছে বিএনপি। নিউইয়র্কে আয়োজিত বিএনপির এক মতবিনিময় সভায় যুক্তরাজ্য বিএনপির সভাপতি ও সিটিজেন মুভমেন্ট-এর আহ্বায়ক এম এ মালিক এ ঘোষণা দেন।
তিনি বলেন, চলতি বছর প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিউইয়র্ক সফরের আগেই যুক্তরাষ্ট্র বিএনপির কমিটি হবে। সেই কমিটির নেতৃত্বেই যুক্তরাষ্ট্রে শেখ হাসিনাকে প্রতিরোধ করা হবে।
গত ১৩ জানুয়ারি শুক্রবার যুক্তরাষ্ট্র বিএনপি ও সহযোগি সংগঠন কর্তৃক কুইন্সের টেংরা রেষ্টুরেন্টে আয়োজিত সভায় এ কথা বলেন তিনি।
সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সহ সভাপতি গিয়াস আহমেদ ও আলহাজ্ব সোলায়মান ভ’ইয়া, নিউইয়র্ক স্টেট বিএনপির সভাপতি মাহফুজুল মাওলা নান্নু, সাধারণ সম্পাদক এমএ বাতিন, মুক্তিযোদ্ধা বাবর উদ্দিন, জাসাসের কেন্দ্রীয় নেতা আবু তাহের, জাহাঙ্গীর, শিরিন, খলকু, নাসিম, কায়সার প্রমুখ।
এম এ মালিক বলেন, লন্ডনে চিকিত্সাধীন দলের সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান সুস্থ হলেই বিরের বেশে দেশে ফিরে যাবেন। তিনি বলেন, শুধু রাজনৈতিকভাবে হেয়প্রতিপন্ন করতেই জিয়া পরিবারের বিরুদ্ধে মিথ্যা ও বানোয়াট মামলা করা হয়েছে। এই সরকার তার ফ্যাসিস্ট বাহিনী দিয়ে নির্মম নির্যাতনে বিএনপিকে ধ্বংস করার জন্য কাজ করছে। সেটা কোনো দিনও সম্ভব হবে না।
তিনি বলেন, গণতন্ত্রকে ফিরিয়ে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের আদর্শ বাস্তবায়নের জন্য বহির্বিশ্ব থেকে লড়াই-সংগ্রাম চালিয়ে যেতে হবে। সেই লড়াইয়ে আমরা সফল হব, ইনশা আল্লাহ।
অনুষ্ঠানে বক্তারা বলেন, বর্তমান সরকারের দুঃশাসনে সারাদেশে এক বিভীষিকাময় ও অরাজক পরিস্থিতির সৃষ্টি হয়েছে। দেশ পরিচালনায় ব্যর্থ সরকার গণমাধ্যমের ওপর দলন-পীড়ন চালাচ্ছে। বর্তমান সরকার ভিন্নমত সহ্য করতে পারে না। সত্য প্রকাশ ও ভিন্নমতের কারণে আজ দেশের গণমাধ্যম ফ্যাসিবাদী শক্তির আক্রোশ ও আক্রমণের শিকার হচ্ছে।
উল্লেখ্য, জাতিসংঘের একটি আন্তর্জাতিক কনফারেন্সে যোগ দিতে সম্প্রতি যুক্তরাষ্ট্র সফরে আসেন যুক্তরাজ্য বিএনপির সভাপতি ও সিটিজেন মুভমেন্ট-এর আহ্বায়ক এম এ মালিক। জাতিসংঘের সদর দপ্তরে গত ১০ জানুয়ারি শুরু হওয়া জাতিসংঘের ইনষ্টিটিউট-ফর কালচারাল ডিপ্লোম্যাসি বিভাগের বার্ষিক আন্তর্জাতিক এ কনফারেন্স শেষ হয় ১৪ জানুয়ারি।
বিশেষ প্রতিনিধি হিসেবে আমন্ত্রন পেয়ে বর্তমান বিশ্বে আন্তর্জাতিক সম্প্রদায়ের পারস্পরিক সম্পর্ক, বহুমাত্রিক উন্নয়ন, উদ্ভাবন ও বিশ্ব মানবাধিকারের ওপর জাতিসংঘ ও যুক্তরাষ্ট্রের নতুন নেতৃত্বের প্রভাব শীর্ষক এ কনফারেন্সে যোগ দেন এম এ মালিক। এ কনফারেন্সে আলোচক হিসেবে অংশ নেন বিশ্বের বিভিন্ন দেশের প্রভাবশালী রাজনীতিক, সরকারের উচ্চপদস্থ কর্মকর্তা, কূটনীতিক, একাডেমিক্স, শিল্পী, সাংবাদিক, পেশাজীবী ও লেখকরা। কনফারেন্সে যোগদান শেষে এম এ মালিক লন্ডন ফিরে যান বলে জানা গেছে।

পিএনএস/হাফিজুল ইসলাম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন