'রাষ্ট্রপতির উদ্যোগে নিরেপক্ষ কমিশন গঠন সম্ভব'

  20-01-2017 05:03PM

পিএনএস : বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ বলেন, “রাষ্ট্রপতির উদ্যোগে নিরেপক্ষ একটি কমিশন গঠিত হবে। সেই সঙ্গে নির্বাচন কমিশন গঠনের ধারাবাহিকতায় রাষ্ট্রপতি নির্বাচনকালীন সরকারব্যবস্থা নিয়েও সংলাপের উদ্যোগ নেবেন” শুক্রবার শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের জন্মবার্ষিকী উপলক্ষে স্বাধীনতা ফোরাম আয়োজিত আলোচনা সভায় তিনি এ আশা প্রকাশ করেন।

এ সময় ব্যারিস্টার মওদুদ আহমদ বলেন, “আমার বিশ্বাস, রাষ্ট্রপতির উদ্যোগে নিরেপক্ষ একটি কমিশন গঠিত হবে। তবে তিনি মনে করেন, কমিশন যতই শক্তিশালী হোক না কেন, নির্বাচনকালীন সরকারব্যবস্থা নির্দলীয় না হলে কমিশন স্বাধীনভাবে কাজ করতে পারবে না। সংলাপের মাধ্যমে নির্বাচনকালীন সরকারের সমাধান না হলে বিএনপির সামনে আন্দোলনের বিকল্প থাকবে না”

তিনি আরও বলেন, “রাষ্ট্রপতি যে উদ্যোগ নিয়েছেন, এ উদ্যোগ, এই সংলাপ সফল হবে বলে আমরা আশা করি। এবং এরপর আমরা আশা করব, তিনি আরো একটি উদ্যোগ গ্রহণ করবেন। আমরা তখন আরো সংলাপে যেতে চাই, যাতে করে দেশে এমন একটি সরকার হয়, যে সরকারের অধীনে নির্বাচন কমিশন স্বাধীনভাবে কাজ করতে পারে। অর্থাৎ নির্দলীয় বা নিরপেক্ষ একটি সহায়ক সরকার থাকতে হবে, সেই সরকারের অধীনে আগামী নির্বাচন হতে হবে। ”

পিএনএস/মো: শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন