প্রধানমন্ত্রীর সাথে ডাভোসে ফ্রান্স আ.লীগ নেতাদের সাক্ষাৎ

  20-01-2017 06:52PM

পিএনএস : সুইজারল্যান্ডের ডাভোসে ওয়াল্ড ইকোনোমিক ফোরামের অধিবেশনে যোগ দিতে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা এখন ডাবসে । পাঁচ দিনের রাষ্ট্রীয় সফরে ওয়াল্ড ইকোনোমিক ফোরামের আমন্ত্রণে তিনি সুইজারল্যান্ডে আসেন । এই সফরে ইকোনোমিক ফোরামের অধিবেশন ছাড়াও বেশ কয়েক দেশের রাষ্ট্রপ্রধান এর সাথে তিনি সাক্ষাৎ করেন ।

এদিকে প্রধানমন্ত্রীর এ সফরকে কেন্দ্র করে ইউরোপের বিভিন্ন দেশ থেকে আওয়ামী লীগ নেতারা জড়ো হয়েছেন ডাভোসে । ইউরোপের প্রতি সফরে ইউরোপিয়ান আওয়ামী লীগের পক্ষ থেকে প্রধানমন্ত্রীকে সংবর্ধনা দিলেও এবার সংবর্ধনার সময় হচ্ছে না বিধায় প্রধানমন্ত্রী নিজেই বিভিন্ন দেশের আওয়ামী লীগের প্রতিনিধিদের সাথে সাক্ষাৎ করছেন ।

তারই অংশ হিসাবে গত বুধবার প্রধানমন্ত্রীর সাথে সাক্ষাৎ করেছেন ফ্রান্স আওয়ামী লীগের সভাপতি মহসিন উদ্দিন খাঁন লিটন , সাধারণ সম্পাদক দিলওয়ার হোসেইন কয়েছ। এসময় আরো উপস্থিত ছিলেন সর্বইউরোপ আওয়ামী লীগের প্রচার সম্পাদক হাসনাত মিয়া ও প্যারিস বাংলা প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক লুৎফুর রহমান বাবু , ফ্রান্স যুবলীগ নেতা মিজানুর রহমান|

এসময় বঙ্গবন্ধুর কনিষ্ঠ কন্যা শেখ রেহানা ও উপস্থিত ছিলেন | এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা মহসিন উদ্দিন খান লিটন ও দিলওয়ার হোসেন কয়েছ দিক-নির্দেশনা দেন। প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাকে ফ্রান্স আওয়ামী লীগের পক্ষ থেকে জননেত্রীর ভিশন-২০২১ বাস্তবায়নের ফ্রান্স প্রবাসীদের নিয়ে একত্রে কাজ করার অঙ্গীকার করেন ফ্রান্স আওয়ামী লীগ সভাপতি মহসীন উদ্দিন খান লিটন ও দিলওয়ার হোসেন কয়েছ।

এসময় জননেত্রী শেখ হাসিনা সর্বইউরোপ আওয়ামী লীগের সভাপতি সর্বজন শ্রদ্ধেয় শ্রী অনীল দাস গুপ্ত এবং সাধারণ সম্পাদক এম এ গনির নির্দেশনা মেনে দলকে শক্তিশালী ও গতিশীল করার নির্দেশ দেন।

পিএনএস/মো: শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন