নতুন রংয়ের নতুন বগি নিয়ে চলল 'নীলসাগর'

  24-01-2017 01:38PM


পিএনএস: রেলমন্ত্রী মুজিবুল হক ও সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর যাত্রীর হাতে রজনীগন্ধা ফুল তুলে দিয়ে 'নীলসাগর এক্সপ্রেস' নতুন লাল-সবুজ কোচে উদ্বোধন করেছেন।মঙ্গলবার সকাল ৮টায় ক্যান্টনমেন্ট রেলস্টেশনে ইন্দোনেশিয়ার লাল-সবুজ কোচে নীলসাগর এর উদ্বোধন করেন দুই মন্ত্রী।

রেলমন্ত্রী বলেন, বর্তমান সরকার রেলকে উন্নয়ন ও অগ্রগতির দিকে নিয়ে গেছে। আগামী ২০১৮ সালের মধ্যে দেশবাসী রেলের যুগান্তকারী উন্নয়ন দেখতে পাবেন।তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দায়িত্ব নেওয়ার পর রেলের উন্নয়ন শুরু হয়েছে। নতুন নতুন রেল রুট নির্মাণ করা হচ্ছে।

ঢাকা থেকে পদ্মাসেতু হয়ে যশোর পর্যন্ত রেললাইন নির্মাণ করা হবে জানিয়ে রেলমন্ত্রী বলেন, পূর্বাঞ্চল এবং পশ্চিমাঞ্চলে সাড়ে ৬ শ রেল ক্রসিংয়ের মানোন্নয়ন করা হবে। এ জন্য ১৮ শ গেট কিপার নিয়োগ দেওয়া হচ্ছে।

রেলমন্ত্রী বলেন, সৈয়দপুরে কারখানায় কোচ নির্মাণের জন্য প্রকল্প চলমান। এ কারখানা থেকেই আধুনিক কোচ নির্মাণ প্রক্রিয়া শুরু হবে। সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর বলেন, রেলমন্ত্রী গত দুই বছরে কয়েকবার উত্তরাঞ্চলে গেছেন। যে প্রতিশ্রুতি দিয়ে এসেছেন পর্যায়ক্রমে তা বাস্তবায়ন করছেন।

যোগাযোগের সঙ্গে উন্নয়নের সম্পর্ক প্রত্যক্ষ উল্লেখ করে সংস্কৃতিমন্ত্রী বলেন, রেলের সেবা যেভাবে উন্নত হচ্ছে এর ফলে গোটা উত্তরাঞ্চল উপকৃত হবে।

উত্তরাঞ্চলের 'সীমান্ত' ও 'বরেন্দ্র' ট্রেন দুটিরও উন্নয়নে নজর দিতে রেলমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেন সংস্কৃতিমন্ত্রী। উদ্বোধন অনুষ্ঠানে ঠাকুরগাঁওয়ের আফতাব উদ্দিন সরকার এমপি ও অধ্যাপক ইয়াসিন আলী এমপিও বক্তব্য রাখেন।

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন