বরিশাল-কুয়াকাটা সড়কে দ্বিতীয় দিনের মত চলছে ধর্মঘট

  17-02-2017 10:49AM

পিএনএস ডেস্ক: অবৈধ মাহেন্দ্র, ইজিবাইক ও ভাড়ায় চালিত মোটরসাইকেল বন্ধ করাসহ আটক বাস মালিক ও শ্রমিকদের মুক্তির দাবিতে দ্বিতীয় দিনের মত বরিশাল-পটুয়াখালী ও কুয়াকাটা আঞ্চলিক মহাসড়কে বাস ধর্মঘট অব্যাহত রয়েছে।

ধর্মঘটের কারণে বরিশাল, বরগুনা, কুয়াকাটাসহ দক্ষিণাঞ্চলের সঙ্গে সারাদেশের সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। এতে বিপাকে পড়েছে পর্যটকসহ সাধারণ মানুষ।

এর আগে ১৩ ফেব্রুয়ারি সোমবার প্রশাসনকে দুই দিনের সময় বেধে দিয়ে আল্টিমেটাম দিয়েছিল বরিশাল-পটুয়াখালী-বরগুনা মালিক শ্রমিক সমন্নয় পরিষদ।

বাসচালক মো. জাকির হোসেন বলেন, মহাসড়কে অবৈধ মাহেন্দ্র, ইজিবাইক ও মোটরসাইকেলের সংখ্যা অনেক বেশী। এদের কারণে সড়কে গাড়ি চালাতে অনেক সমস্যা হয়। মাহেন্দ্র, ইজিবাইক ও মোটরসাইকেল সড়কে ইচ্ছামাফিক স্ট্যান্ড করে রাখে ফলে যাত্রী ওঠা নামা করাতে সমস্যা হয়। প্রতিবাদ করলে বাস শ্রমিকদের মারধর এবং গাড়ি ভাঙচুর করে তারা। প্রশাসন নিরাপত্তার নিশ্চয়তা দিলে বাস চালাবো।

এ ব্যাপারে বরিশাল-পটুয়াখালী-বরগুনা মালিক শ্রমিক সমন্নয় পরিষদ আহ্বায়ক মো. রিয়াজ উদ্দিন মৃধা জানান, বরিশাল-বরগুনা ও কুয়াকাটা আঞ্চলিক মহাসড়কে ধর্মঘট অব্যাহত থাকবে। যদি প্রশাসন আমাদের সঙ্গে বসে দাবির সমাধান করে তাহলে ধর্মঘট তুলে নেয়া হবে।

উল্লেখ্য, গত সোমবার সকাল ১০টায় বরিশাল-পটুয়াখালী ও কুয়াকাটা আঞ্চলিক মহাসড়কের আমতলী চৌ-রাস্তা নামক স্টপেজে মাহেন্দ্র শ্রমিক ও বাস শ্রমিকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। সেখানে বেস কয়েকজন বাস মালিক ও শ্রমিক আহত হয়।

এ ঘটনায় পুলিশ ১৭ জন শ্রমিককে আটক করে বলে দাবি করেন বাস সমিতি। এর পরে ১৩ ফেব্রুয়ারি সোমবার সন্ধ্যা সাড়ে ৭টায় পটুয়াখালী প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে বরিশাল-পটুয়াখালী-বরগুনা মালিক শ্রমিক সমন্নয় পরিষদের পক্ষে লিখিত বক্তব্যে বরিশাল-পটুয়াখালী বাস মিনিবাস মালিক সমিতির নিবার্হী সভাপতি নজরুল ইসলাম খোকন এ ঘোষণা দেন। এরই ধারাবাহিকতায় বৃহস্পতিবার থেকে অনির্দিষ্টকালের জন্য বাস চলাচল বন্ধ রেখেছেন বাস মালিক ও শ্রমিকরা।

পিএনএস/আলআমীন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন