ছয় দিন পর রাজধানীতে মাংস বিক্রি শুরু

  19-02-2017 01:00PM


পিএনএস: টানা ছয় দিন পর রবিবার রাজধানীতে মাংস বিক্রি শুরু করেছেন ব্যবসায়ীরা। রবিবার সাধারণত ঢাকায় পশু জবাই করা হয় না। কিন্তু ছয় দিন বন্ধ থাকায় ভোক্তা চাহিদার কথা বিবেচনা করে এ নিয়ম শিথিল করা হয়েছে বলে জানিয়েছেন ব্যবসায়ীরা।

বাংলাদেশ মাংস ব্যবসায়ী সমিতির মহাসচিব রবিউল আলম বলেছেন, গত সোমবার থেকে শুরু হওয়া ধর্মঘট শনিবার শেষ হয়েছে। ফলে আজ থেকে ব্যবসায়ীয়া মাংস বিক্রি করছেন।

তিনি জানান, রবিবারের নিয়ম শিথিল করে ব্যবসায়ীদের মাংস বিক্রি করতে বলা হয়েছে।
গাবতলী পশুর হাটে অতিরিক্ত খাজনা আদায় বন্ধসহ চার দফা দাবিতে টানা ছয় দিনের ধর্মঘট ডেকেছিল বাংলাদেশ মাংস ব্যবসায়ী সমিতি ও ঢাকা মেট্রোপলিটন মাংস ব্যবসায়ী সমিতি।

ব্যবসায়ীদের বাকি দাবিগুলো হচ্ছে- হুন্ডির মাধ্যমে টাকা পাচারকারী চক্রকে চিহ্নিত করে শাস্তি দেয়া, ট্যানারিতে চামড়া নেয়া ও ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা ও প্রধান সম্পত্তি কর্মকর্তার অপসারণ।

এদিকে এসব দাবি-দাওয়া আদায়ে বেলা সাড়ে ১১টার দিকে সচিবালয়ে বাণিজ্য মন্ত্রণালয়ের কর্মকর্তাদের সঙ্গে বৈঠকে বসেছেন মাংস ব্যবসায়ীরা।

বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব হেদায়েতুল্লাহ-আল মামুনের সঙ্গে বাংলাদেশ মাংস ব্যবসায়ী সমিতির মহাসচিব রবিউল আলমের নেতৃত্বে সাত সদস্যের একটি প্রতিনিধি দল এ বৈঠক করছেন।

এই বৈঠক শেষে দুপুর ২টায় ঢাকা সিটি কর্পোরেশনের মেয়রদের সঙ্গে বৈঠক করবেন মাংস ব্যবসায়ীরা।
এরপর ব্যবসায়ীরা সংবাদ সম্মেলনের মাধ্যমে নিজেদের অবস্থান তুলে ধরবেন।

রবিউল আলম আগেই হুশিয়ারি দিয়েছেন, দাবি আদায় না হলে তারা বৃহত্তর আন্দোলনে যাবেন।

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন