নতুন কমিশন তাদের দায়িত্ব পালনে সক্ষম হবে: রাষ্ট্রপতি

  21-02-2017 02:55AM

পিএনএস ডেস্ক: রাষ্ট্রপতি আবদুল হামিদ রাজনৈতিক দল ও সংশ্লিষ্ট সবার সহযোগিতায় একটি অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য নির্বাচন অনুষ্ঠানে দায়িত্ব পালনে নবগঠিত নির্বাচন কমিশনের (ইসি) সদস্যদের প্রতি আহ্বান জানিয়েছেন।

নতুন ইসি জনগণের আস্থা অর্জনের মাধ্যমে সততার সঙ্গে দায়িত্ব পালনে সক্ষম হবেন বলেও আশা প্রকাশ করেন রাষ্ট্রপতি। তিনি বলেন, ‘নির্বাচন গণতান্ত্রিক প্রক্রিয়ার একটি সহায়ক উপাদান। দেশে একটি অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য নির্বাচন অনুষ্ঠানে রাজনৈতিক দলসমূহ ও সাধারণ জনগণের সহযোগিতা অবশ্যই প্রয়োজন।’

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদার নেতৃত্বে ছয় সদস্যের একটি প্রতিনিধিদল সোমবার বিকেলে বঙ্গভবনে রাষ্ট্রপতি আবদুল হামিদের সঙ্গে সাক্ষাৎকালে তিনি এ কথা বলেন।

রাষ্ট্রপতির প্রেসসচিব জয়নাল আবেদীন বৈঠক শেষে সাংবাদিকদের ব্রিফ করেন। তিনি বলেন, রাষ্ট্রপতি বৈঠকে নবগঠিত নির্বাচন কমিশনকে স্বাগত জানিয়ে সিইসির নেতৃত্বে নতুন কমিশন আস্থার সঙ্গে তাদের দায়িত্ব পালনে সক্ষম হবে বলে আশা প্রকাশ করেন।

প্রতিনিধিদলের অপর সদস্যরা হলেন মাহবুব তালুকদার, মো. রফিকুল ইসলাম, কবিতা খানম ও ব্রিগেডিয়ার (অব.) শাহাদৎ হোসেন চৌধুরী এবং ইসি সচিবালয়ের সচিব মোহাম্মদ আবদুল্লাহ।

প্রধান নির্বাচন কমিশনার বলেন, নির্বাচন কমিশন আন্তরিকতা, সততা ও স্বচ্ছতার সঙ্গে তাদের ওপর অর্পিত দায়িত্ব পালনে সর্বাত্মক প্রচেষ্টা চালাবে। সিইসি এ ক্ষেত্রে রাষ্ট্রপতির সর্বাত্মক সহযোগিতা কামনা করেন।

পিএনএস/হাফিজুল ইসলাম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন