লিটন হত্যা মামলায় সাবেক এমপি কাদের খান গ্রেপ্তার

  21-02-2017 06:47PM

পিএনএস ডেস্ক:গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনের জাতীয় পার্টির নেতা সাবেক সংসদ সদস্য কর্নেল (অবঃ) ডা. আবদুল কাদের খানকে গোয়েন্দা পুলিশ গ্রেপ্তার করেছে।

মঙ্গলবার বিকেলে বগুড়ার শহরের রহমান নগরের জিলাদার পাড়ার নিজ বাসভবন গরীব শাহ ক্লিনিক থেকে পুলিশ তাকে গ্রেপ্তার করে।

গাইবান্ধার আওয়ামী লীগ মনোনিত সাংসদ সদস্য মঞ্জুরুল ইসলাম লিটন হত্যাকান্ডের সন্দেহভাজন অভিযুক্ত হিসেবে পুলিশ তাকে গ্রেপ্তার করেছে। সুন্দরগঞ্জ থানার ওসি আতিয়ার রহমান গ্রেপ্তারের সত্যতা নিশ্চিত করেছেন।

গোয়েন্দা পুলিশের সূত্র জানায়, মঙ্গলবার বিকেল সাড়ে ৫টায় গাইবান্ধা ও বগুড়ার গোয়েন্দা পুলিশ যৌথ অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তারের পর গাইবান্ধায় নিয়ে যাওয়া হয়েছে।

গত কয়েকদিন থেকে তিনি গ্রেপ্তার হচ্ছেন এমন সংবাদ ছিল বগুড়ায় টক অব দ্যা টাউন। প্রায় এক সপ্তাহ থেকে বগুড়া শহরে অবস্থিত তার ক্লিনিক ও বাড়ী ঘিরে রেখেছিল সাদা ও পোশাকধারী পুলিশ। পুলিশের নজরদারি বৃদ্ধিসহ তাকে গৃহবন্দি অবস্থায় রাখা হয়েছিল।

শহরের রহমাননগর জিলাদারপাড়া এলাকায় অবস্থিত ডা. কাদের খানের মালিকানাধীন একটি ক্লিনিকের নাম ‘গরীব শাহ ক্লিনিক’। ক্লিনিকের চারতলায় স্বপরিবারে বাস করতেন জাতীয় পার্টি নেতা ডা. কাদের খান। তার স্ত্রী ডা. জে ইউ নাসিমাও একজন চিকিৎসক।

পুলিশের নজরবন্দি ডা. কাদের গত শনিবার সকালে গাইবান্ধার উপ-নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দেন।

জাতীয় পার্টির সাবেক ভাইস চেয়ারম্যান ডা. আব্দুল কাদের খান ২০০৮ সালে গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনে মহাজোটের মনোনয়নে নির্বাচিত হয়েছিলেন। ২০১৪ সালের ৫ জানুয়ারির ‘নির্বাচনে’ আওয়ামী লীগ নেতা মঞ্জুরুল ইসলাম লিটন গাইবান্ধা-১ আসনে নির্বাচিত হন। ২০১৬ সালের ৩১ ডিসেম্বর মঞ্জুরুল ইসলাম লিটন নৃশংসভাবে নিজ বাড়িতে খুন হলে ওই আসনটি শূন্য ঘোষণা করা হয়। এরই মধ্যে ওই আসনের উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে এবং আগামী ২২ মার্চ ভোট গ্রহণের কথা রয়েছে।


পিএনএস/আলআমীন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন