অবকাঠামো উন্নায়নে দরকার ৩২ হাজার কোটি টাকা

  22-02-2017 07:06AM

পিএনএস ডেস্ক : ঢাকা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি দেশের অবকাঠামো খাতে ২০৩০ সালের মধ্যে ৩২ হাজার কোটি মার্কিন ডলারের বিনিয়োগ প্রয়োজন হবে বলে জানিয়েছে। ডিসিসিআই এই বিনিয়োগ আনতে খাতভিত্তিক যথাযথ পরিকল্পনা প্রণয়ন ও নির্ধারিত সময়ে উন্নয়ন কর্মকাণ্ড বাস্তবায়নের তাগিদ দিয়েছে।

পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামালের সঙ্গে দেখা করে ঢাকা চেম্বার গত রোববার এই তাগিদ দেয় বলে সংগঠনটি এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে।

এ সময় আবুল কাসেম খান, দেশের উৎপাদন খাতের উদ্যোক্তারা জ্বালানিসংকটে ভুগছেন উল্লেখ করে তিনি স্বল্পমেয়াদি পরিকল্পনা হিসেবে তরলীকৃত প্রাকৃতিক গ্যাস (এলএনজি) ব্যবহার, দীর্ঘমেয়াদি পরিকল্পনা হিসেবে কয়লানীতি দ্রুত চূড়ান্ত করা ও দেশীয় কয়লা উত্তোলনের ওপর জোর দেন। তিনি সমুদ্র এলাকায় গ্যাস অনুসন্ধানের পরামর্শও দেন। পরিকল্পনামন্ত্রী যত্রতত্র শিল্পকারখানা স্থাপন না করে বিশেষায়িত শিল্প এলাকায় কলকারখানা স্থাপনের জন্য ব্যবসায়ী সম্প্রদায়ের প্রতি আহ্বান জানান।

এ সময় পরিকল্পনা বিভাগের সচিব মো. জিয়াউল ইসলাম, ডিসিসিআইয়ের সহসভাপতি কামরুল ইসলাম, হোসেন এ সিকদারসহ মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা এবং ঢাকা চেম্বারের পরিচালকেরা উপস্থিত ছিলেন।

পিএনএস/হাফিজুল ইসলাম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন