শাহবাগে ফুটপাত দখলমুক্তে ডিএমপির অভিযান

  22-02-2017 03:34PM

পিএনএস ডেস্ক: রাজধানীর শাহবাগে ফুটপাত দখল করে দীর্ঘদিন ধরে ব্যবসা করছে ছিন্নমূল ফুল ব্যবসায়ীরা। বুধবার তাদের উচ্ছেদ করতে অভিযান চালান ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) নির্বাহী ম্যাজিস্ট্রেট মশিউর রহমান।

তবে অভিযানের এক পর্যায়ে শাহবাগের ছিন্নমূল ফুল ব্যবসায়ী সমিতির সভাপতি মো. আবুল কালাম ম্যাজিস্ট্রেটকে বলেন, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র সাঈদ খোকন আমাদের ফুটপাতে বসতে বলেছেন, তবে আমরা যেন রাস্তায় না আসি। তাই আমরা ফুটপাতে ব্যবসা করছি।

এরপর নির্বাহী ম্যাজিস্ট্রেট মেয়র সাঈদ খোকনকে ফোন দিলে তিনি উচ্ছেদ অভিযান চালিয়ে যেতে বলেন।

আবুল কালাম জানান, লাখ লাখ মানুষ প্রতিদিন এখানে ফুল নিতে আসে। এ ধরণের অভিযান আমাদের পেটে লাথি মারা ছাড়া আর কিছুই না। মেয়র আমাদের পুনর্বাসনের আশ্বাস দিয়েছেন। পুনর্বাসন করা হলে আমরা এখান থেকে চলে যাবো।

এর আগে বুধবার সকাল থেকে পথচারীদের ফুট ওভারব্রিজ ব্যবহারে সচেতন করতে শাহবাগে বসেছে এই ভ্রাম্যমাণ আদালত। এ সময় সড়কে ওভারব্রিজ থাকা সত্ত্বেও ২ পথচারী নিচ দিয়ে রাস্তা পারাপার করায় তাদের ৯০ টাকা জরিমানা করা হয়।

তবে পথচারী ও সাংবাদিকরা অভিযোগ করেন, ঢাকার বেশিরভাগ ওভারব্রিজ ও ফুটপাথ চলাচলের উপযোগী নয়। তাই তারা ওভারব্রিজে ওঠেন না। এর প্রেক্ষিতেই শাহবাগের ফুটপাত ও ওভারব্রিজ দখলমুক্ত করার নতুন অভিযান পরিচালনা করেন ম্যাজিস্ট্রেট।

সুত্র: জাগো নিউজ


পিএনএস/আলআমীন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন