৪৫ দিনে ৪২ শিশুকে হত্যা!

  22-02-2017 04:07PM

পিএনএস ডেস্ক: চলতি বছরের প্রথম দেড় মাসেই অর্থাৎ ৪৫ দিনে ৪২ শিশুকে হত্যা করা হয়েছে বলে জানিয়েছে মানবাধিকার সংগঠন বাংলাদেশ মানবাধিকার বাস্তবায়ন সংস্থা।

শিশু খুনের ঘটনায় উদ্বেগ প্রকাশ করে বুধবার গণমাধ্যমে এক সংবাদ বিজ্ঞপ্তি পাঠায় সংস্থাটি।

এতে বলা হয়, সম্প্রতি চাঁপাইনবাবগঞ্জে অপহরণের পর দুই শিশুকে হত্যা করে অপহরণকারী প্রতিবেশী, তাছাড়া পারিবারিক কলহের জেড় ধরে ৫ বছরের সন্তানকে হত্যা করে বাবা। এ রকম অসংখ্য শিশু হত্যার ঘটনা আমাদের সমাজে দিন দিন বেড়েই চলছে। গত দেড় মাসে ৪২ শিশু হত্যার শিকার হয়। নিজ বাবা-মার হাতে হত্যার শিকার হয় ৫ জন শিশু।

সংগঠনের চেয়ারম্যান অ্যাডভোকেট সিগমা হুদা বলেন, দিন দিন ক্রমবর্ধমান শিশু হত্যার ঘটনা প্রমাণ করে যে আমরা কতটা অমানবিক সমাজ ব্যবস্থায় বসবাস করছি। দেশের ভবিষ্যৎ প্রজন্মের ওপর নানা অত্যাচার হচ্ছে, তাদের নির্মমভাবে হত্যা করা হচ্ছে। দ্রুত যদি আমরা এ অবস্থার পরিবর্তন না করতে পারি তাহলে জাতিকে চরম মূল্য দিতে হবে।

সংস্থার নির্বাহী পরিচালক মোস্তফা সোহেল বলেন, বাবা-মা বা পরিবারের সদস্যদের দ্বারা শিশু হত্যার ঘটনাগুলো খুবই মর্মান্তিক। পরিবারগুলোর মধ্যে বন্ধন কমে যাওয়া, ধর্মীয় মূল্যবোধের অভাব, নৈতিক ও মানবিক মূল্যবেধের ঘাটতি ইত্যাদি নানা কারণে এসব ঘটনা বেড়ে যাচ্ছে। এ অবস্থা থেকে পরিত্রাণ পেতে হলে পারিবারিক ও সামাজিকভাবে সচেতনতা বাড়াতে হবে। অপরাধীর দ্রুত শাস্তি নিশ্চিত করতে হবে। সামাজিক প্রতিষ্ঠানসহ গণমাধ্যমগুলোকে এক হয়ে কাজ করতে হবে।


পিএনএস/আলআমীন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন