বঙ্গবন্ধু দিবস উপলক্ষে ঢাকা ইউনিভার্সিটি এলামনাই নিউজ এ্যাওয়ার্ড গ্রহণ

  23-02-2017 08:43PM

পিএনএস : ২৩ ফেব্রুয়ারি বঙ্গবন্ধু দিবস উপলক্ষে, ঢাকা ইউনিভার্সিটি এলামনাই নিউজ এ্যাওয়ার্ড প্রদান করা হলো- ইতিহাসের কিংবদন্তী, ডাকসু’র সাবেক ভিপি, বাণিজ্য মন্ত্রী তোফায়েল আহমেদকে। দুপুর ১২টায় বাণিজ্য মন্ত্রণালয়ের কার্যালয়ে ঢাকা ইউনিভার্সিটি এলামনাই নিউজের সম্পাদক আলী নিয়ামত বাণিজ্য মন্ত্রী, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষা প্রাক্তনী (এলামনাই), ডাকসুর সাবেক ভিপি তোফায়েল আহমেদের হাতে এই এ্যাওয়ার্ড তুলে দেন।

এসময় উপস্থিত ছিলেন, ঢাকা ইউনিভার্সিটি এলামনাই নিউজ এর অন্যতম উপদেষ্টা ও ওয়ার্ল্ড ইউনিভার্সিটি অব বাংলাদেশের মাননীয় উপাচার্য, বীর মুক্তিযোদ্ধা ইমেরিটাস প্রফেসর ড. আব্দুল মান্নান চৌধুরী, দৈনিক উন্নয়ন বার্তার সম্পাদক শেখ মঞ্জুর বারী মঞ্জু, জিটিএস গ্রুপের এমডি আব্দুল হালিম মৃধা, ঢাকা ইউনিভার্সিটি এলামনাই নিউজ এর প্রতিনিধি তারান ফেরদৌস, মুরাদুর রহমান মুরাদ, মারিয়া রিমা, নাহিদ হাসান নয়নসহ বাংলাাদেশ টেলিভিশন ও বিভিন্ন সংবাদ মাধ্যমের প্রতিনিধি।

বাণিজ্য মন্ত্রী তোফায়েল আহমেদ তাঁর প্রতিক্রিয়ায় বলেন, ঢাকা ইউনিভার্সিটি এলামনাই নিউজের এই মহতী উদ্যোগ ও কার্যক্রমকে আমি স্বাগত জানাই। এটা অত্যন্ত ভাল কাজ। আমাকে এই এ্যাওয়ার্ড প্রদান করার জন্য আমি কৃতজ্ঞতা প্রকাশ করছি এবং এলামনাই নিউজের সম্পাদক আলী নিয়ামত, উপাচার্য আব্দুল মান্নান চৌধুরীসহ সংশ্লিষ্ট সবাইকে আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি।

ঢাকা ইউনিভার্সিটি এলামনাই নিউজ, ঢাকা ইউনিভার্সিটি এলামনাই নিউজ এ্যওয়ার্ড প্রাপ্ত ২০২১ সালে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী বিশ্বনেত্রী শেখ হাসিনাসহ ১০০ জন ঢাকা ইউনিভার্সিটির সাবেক সফল ব্যক্তিত্বদের জীবনী নিয়ে যে গ্রন্থ প্রকাশ করতে যাচ্ছে, আমি এই উদ্যোগের সাথে আনন্দের সাথে সম্পৃক্ত থেকে সহযোগিতা করতে চাই।

উল্লেখ্য, ১৯৬৯ সালের ২৩ ফেব্রুয়ারি বর্তমানের সোহরোওয়ার্দী উদ্যানে (সাবেক ঐতিহাসিক রেসকোর্স ময়দান) ১০ লক্ষ ছাত্র-জনতার উপস্থিতিতে ছাত্র জনতার পক্ষ থেকে সে সময়কার অবিসংবাদিত জননেতা শেখ মুজিবুর রহমানকে ঐতিহাসিক রাষ্ট্র বনাম শেখ মুজিবুর রহমান ও অন্যান্য ( ঐতিহাসিক আগরতলা মামলা) মামলায় প্রধান অভিযুক্ত শেখ মুজিবুর রহমানকে ফাঁসির মঞ্চ থেকে ৬৯ এর গণ অভ্যুত্থানের মাধ্যমে মুক্ত করে গণসংবর্ধনার অনুষ্ঠানে- জননেতা শেখ মুজিবুর রহমানকে বঙ্গবন্ধু উপাধি প্রদান করেন তোফায়েল আহমেদ।

এ প্রসঙ্গে তোফায়েল আহমেদ বলেন, পৃথিবীতে আজ পর্যন্ত কোন দেশের কোন নেতাকেই এভাবে আনুষ্ঠানিকভাবে লক্ষ লক্ষ জনতার সামনে উপাধি প্রদান করা হয়নি। আমরাই প্রথম এ বিরল দৃশ্য এবং ইতিহাসের অংশীদার ও একই সাথে কৃতিত্বের দাবিদার। আমি একজন সক্রিয় অংশগ্রহণকারী হিসেবে আজও গর্ববোধ করি। এবং এটাই আমার জীবনের শ্রেষ্ঠ অর্জন বলে মনে করি।

পিএনএস/মো: শ্যামল ইসলাম রাসেল


@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন