পুরোপুরি সুস্থ হয়ে বাড়ি ফিরলেন খাদিজা

  24-02-2017 12:42PM

পিএনএস ডেস্ক: দীর্ঘ আড়াই মাসেরও বেশি সাভারের পক্ষাঘাত গ্রস্থদের পূণর্বাসন কেন্দ্রে (সিআরপি) চিকিৎসা শেষে নিজ বাড়িতে ফিরলেন বহিস্কৃত ছাত্রলীগ নেতা বদরুল ইসলামের চাপাতির আঘাতে মারাত্মকভাবে আহত সিলেটের কলেজ ছাত্রী খাদিজা আক্তার নার্গিস।

আজ শুক্রবার সকাল ৯টার দিকে খাদিজাকে পরিবারের হাতে তুলে দেন তার চিকিৎসক ডা. সাঈদ উদ্দিন হেলালসহ সিআরপির উর্ধ্বতন কর্মকর্তারা। পরে খাদিজাসহ তার পরিবারের সদস্যরা একটি এ্যাম্বুলেন্সে করে সিলেটের উদ্দেশ্যে রওয়া দেন।

খাদিজার চিকিৎসক ডা. সাঈদ উদ্দিন হেলাল বলেন, খাদিজা এখন সিআরপির চিকিৎসা সেবা নিয়ে পুরোপুরি সুস্থ। বাড়িতে গিয়ে তিনি আবারও পড়াশুনা করার ইচ্ছে প্রকাশ করেছেন।

উল্লেখ্য, ২০১৬ সালের ৩ অক্টোবর সিলেট এমসি কলেজ ক্যাম্পাসে ছাত্রলীগ নেতা বদরুল আলমের চাপাতির কোপে গুরুতর আহত হন খাদিজা। প্রথমে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তির পর সেখান থেকে ৪ অক্টোবর তাকে রাজধানীর স্কয়ার হাসপাতালে এনে লাইফ সাপোর্ট দিয়ে রাখা হয়। স্কয়ার হাসপাতালে প্রথম দফায় খাদিজার মাথায় ও পরে হাতে অস্ত্রোপচার করা হয়। তার অবস্থার একটু উন্নতি হলে লাইফ সাপোর্ট খুলে দেওয়া হয়। এরপর আইসিইউ থেকে এইসডিইউতে স্থানান্তর করা হয়। সেখান থেকে ২৬ অক্টোবর তাকে কেবিনে নেওয়া হয়। এরপর আবারও মাথায় ও হাতে অস্ত্রোপচার করা হয়।

গত ২৮ নভেম্বর স্কয়ারের চিকিৎসকদের পরামর্শে সাভারের পক্ষাঘাত গ্রস্তদের পুনর্বাসন কেন্দ্রে (সিআরপি) নেওয়া হয় তাকে। সেখানে আড়াই মাস চিকিৎসা শেষে পুরোপুরি সুস্থ হয়ে আজ তিনি সিলেটে নিজ বাড়িতে ফিরে যাচ্ছেন।


পিএনএস/আলআমীন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন