কংগ্রেস প্রেসিডেন্ট-কাজী ছাব্বীর

  25-02-2017 08:54PM

পিএনএস : ৫২’র ভাষা আন্দোলন থেকেই মুক্তিযুদ্ধের সূচনা হয়। ৭ই মার্চ বঙ্গবন্ধুর সেই ঐতিহাসিক ভাষনেই স্বাধীনতা সংগ্রামের দিক নির্দেশনা আসে, সেই থেকেই এই দেশের মানুষ মুক্তিযুদ্ধের প্রস্তুতি নেয় এবং বঙ্গবন্ধুর অনুপ্রেরনাই হিন্দু, মুসলিম, খ্রিষ্টান, আবাল, বৃদ্ধ, বণিতা, ছাত্র, যুবক, কুলি-মজুর, মহিলাসহ সবাই মুক্তির সংগ্রামে ঝাপিয়ে পরেছিলেন বলে মতামত ব্যাক্ত করেছেন ন্যাশনাল কংগ্রেস- বাংলাদেশ এর প্রেসিডেন্ট ছাবের আহাম্মদ (কাজী ছাব্বীর)। এই দেশে মৌলবাদীদের উষ্কানীতে দাঙ্গা বাধাঁনোর অপচেষ্টা সফল হবে না।

যারা সাম্প্রদায়ীক দাঙ্গা সৃষ্টি করে তারা দেশ ও জাতীর শক্রু এদেরকে প্রতিহত করতে হবে। মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নের মাধ্যমেই সংখ্যালঘু নির্যাতন বন্ধ সম্ভব। ন্যাশনাল ছাত্র কংগ্রেস আয়োজিত কেন্দ্রীয় কার্যালয়ে, অনুষ্ঠিত “ভাষা আন্দোলন ও স্বাধীনতা সংগ্রাম” শীর্ষক সেমিনারে প্রধান অতিথি হিসাবে ন্যাশনাল কংগ্রেস এর প্রেসিডেন্ট বক্তব্যে এসব কথা বলেন। তিনি আরো বলেন মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তি আজ ক্ষমতায় থাকাবস্থায় সংখ্যালঘুদের উপর নির্যাতন বন্ধ না হয়ে, যদি মাত্রা আরো বেড়ে যায় এটা জাতীর জন্য লজ্জ্বাজনক।

পবিত্র কোরআন শরিফের একাধিক আয়াত দ্বারা প্রমাণিত যে হত্যাকারীরা নিশ্চিত জাহান্নামী। ইসলামে জঙ্গিবাদের কোন স্থান নাই। সকল ধর্মের স্বাধীনতা হলো ইসলামের আদর্শ। তাই মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নের লক্ষ্যে ধর্মান্ধতার কুফল ও ধর্ম নিরপেক্ষতার সুফল বিষয়ে জনগনকে সচেতন করতে হবে এবং সেই লক্ষ্যেই প্রতিষ্ঠিত হয়েছে ন্যাশনাল কংগ্রেস- বাংলাদেশ। ইন্ডিয়ান ন্যাশনাল কংগ্রেস এবং বাংলাদেশের ন্যাশনাল কংগ্রেস এক নয়। এটা মনে রাখতে। হবে উন্নত দেশ গঠনে ধর্ম নিরপেক্ষতার বিকল্প নেই।

বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনার নেতৃত্বে দেশে ব্যাপক উন্নয়ন হচ্ছে। উন্নয়নের ধারা কে অব্যাহত রাখতে সরকারের ধারাবাহিকতার প্রয়োজনীতায় গুরুত্ব আরোপ করে তিনি বলেন মাননীয় প্রধান মন্ত্রীর ছেলে সজিব ওয়াজেদ জয়কে বিদেশে হত্যার ষড়যন্ত্র আল্লাহ্ পাক নস্যাৎ করে দিয়েছেন। বুদ্ধিজীবি হত্যার মাধ্যমে দেশকে মেধাশুন্য করার যেই প্রক্রিয়া শুরু হয়েছিল সেই ষড়যন্ত্রের ধারাবাহিকতায় সজিব ওয়াজেদ জয়কে হত্যার চেষ্টা করা হয়েছিল। দেশ বাসীকে সজাগ থেকে সকল ষড়যন্ত্র রুখে দেওয়ার আহবান জানান তিনি।

একটি সুষ্ঠ নিরপেক্ষ ও সত্যিকারের গণতান্ত্রিক প্রক্রিয়া আগামী সংসদ নির্বাচন অনুষ্ঠানের ব্যবস্থা গ্রহণের জন্য মাননীয় প্রধান মন্ত্রীকে আহবান জানান কংগ্রেস প্রেসিডেন্ট কাজী ছাব্বীর। ন্যাশনাল ছাত্র কংগ্রেস এর কেন্দ্রীয় সভাপতি মবিন হাসান এর সভাপতিত্বে অনুষ্ঠিত সেমিনারে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন কংগ্রেস এর সিনিঃ ভাইস প্রেসিডেন্ট- আলহাজ্ব মোঃ ইউসুফ আলী চৌধুরী, বিশেষ অতিথি ছিলেন কংগ্রেস এর সহ-সভাপতি ড. অচিন্ত কুমার মন্ডল, এ্যাডভোকেট অচ্যুত কুমার ঘারামী, বক্তব্য রাখেন ঢাকা মহানগর কংগ্রেস এর আহবায়ক মোঃ নুরুল আমীন, ওলামা কংগ্রেস এর সভাপতি- কাজী আব্দুল্লাহ হেল কাফী, শ্রমিক কংগ্রেস এর সভাপতি- জি এস এম সেলিম রেজা, যুব কংগ্রেস এর সদস্য সচিব- মহিন আহাম্মদ, ছাত্র কংগ্রেস এর সেক্রেটারী- শফিকুর রহমান, শ্রমিক কংগেস এর সেক্রেটারী- বজলুর রহমান ও ছাত্র কংগ্রেস এর সাংগঠনিক সম্পাদক রুবেল আহাম্মদ , মহিলা কংগ্রেস এর সেক্রেটারী- কামরুন নাহার ও সাংগঠনিক সম্পাদক লুৎফুন নাহার রিক্তা, মহিলা কংগ্রেস এর নেত্রী- মঞ্জু রাণী দাস, ও কংগ্রেস এর কেন্দ্রীয় নেতা বাবুল সিংহ সহ প্রমূখ নেতৃবৃন্দ।

পিএনএস/মো: শ্যামল ইসলাম রাসেল


@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন