প্রবাসী শ্রমিকেরা এক একজন রাষ্ট্রদূত

  25-02-2017 10:52PM

পিএনএস, সৌদিআরব প্রতিনিধি : আম সরকারি ভাবে রাষ্ট্রদূত হয়ে এসেছি একজন কিন্ত আমি মনে করি দেশের মান মর্যাদা ও রেমিটেন্স বৃদ্ধির লক্ষ্যে যারা কাজ করে যাচ্ছে সেই প্রবাসী শ্রমিকেরা এক একজন রাষ্ট্রদূত- গতকাল সৌদিআরবের জেদ্দাস্থ বাংলাদেশী মালিকাধীন বারাকাত আল-রাঈদ রেস্টুরেন্টের উদ্বোধন কালে সৌদিআরবের নিযুক্ত বাংলাদেশের মহামান্য রাষ্ট্রদূত গোলাম মসীহ্ এই কথা বলেন।

তিনি বলেন, সৌদিআরবের প্রবাসী শ্রমিকদের মান উন্নয়নে কাজ করছে মাননীয়া প্রধানমন্ত্রীর শেখ হাসিনা সরকার। শ্রমিকদের কর্ম দক্ষতা বৃদ্ধির জন্য সৌদিআরবে শ্রমিকদের কারিগরী প্রশিক্ষণের ব্যবস্থা করা হচ্ছে যাথে করে বাংলাদেশী শ্রমিকদের উন্নত প্রশিক্ষণের মধ্যেই প্রবাসী শ্রমিকেরা শুধুমাত্র বিদেশে নয় দেশে গিয়ে যেন সেই কাজ করতে পারে।

সংক্ষিপ্ত আলোচনা অংশ নিয়ে রাষ্ট্রদূত গোলাম মসিহ আরও বলেন,মক্কায় মত যায়গায় এই রকম একটি উন্নত মানের বাংলাদেশী রেস্টুরেন্ট হওয়ায় আমি আনন্দিত। আমি প্রত্যাশা করি মক্কার অন্যান্য ব্যাবসায়ীরা ও এই রকম উন্নত মানের রেস্টুরেন্ট খুলবেন। দেশের রেমিডেন্স বৃদ্ধিতে সহায়তা করবেন।

গতকাল ২৪ ফেব্রুয়ারী পবিত্র মক্কায় বাংলাদেশীদের প্রাণকেন্দ্র কাকিয়া বাণিজ্যিক এলাকায় বাংলাদেশী মালিকাধীন বারাকাত আল-রাঈদ রেস্টুরেন্টের আনুষ্ঠানিক উদ্বোধন করেন সৌদিআরবের নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম মসিহ্। শুক্রবার সন্ধ্যায় উৎসবমূখর উদ্বোধনী অনুষ্ঠানে বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, ব্যবসায়ীসহ বিভিন্ন শ্রেনীর ব্যক্তিবর্গের উপস্থিতিতে এক মিলনমেলায় পরিণত হয়।

রেস্টুরেন্টের সত্ত্বাধিকারী গোলাম কিবরিয়া পরিচালনায় আলোচনা সভায় উপস্থিত ছিলেন, আহমদ আলতাফ হোসাইন, কুরআনের আলো ফাউন্ডেশনের চেয়ারম্যান আবু ইউসুফ, পিএইচপি কুরআনের আলো ২০১৭ চ্যাম্পিয়ান হাফিজ মুহাইমিনুল ইসলাম, অন্ধ হাফিজ কলিম সিদ্দিকী সহ আরও অনেকেই। পরে অনুষ্ঠানে আগত অতিথিদেরকে মুখরোচক খাবার দ্বারা আপ্যায়ন করা হয়।

পিএনএস/মো: শ্যামল ইসলাম রাসেল


@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন