র‌্যাব-পুলিশের নিয়ন্ত্রণে গাবতলী

  01-03-2017 01:13PM

পিএনএস ডেস্ক: রাজধানীর গাবতলী সড়কের পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে এসেছে বলে দাবি করেছেন পুলিশ। তবে এ ঘটনায় এখন পর্যন্ত সাতজনকে আটক করা হয়েছে। বিষয়টির সত্যতা নিশ্চিত করে মিরপুর বিভাগের উপকমিশনার মাসুদুর রহমান জানান, এ সড়কে পরিস্থিতি এখন পুলিশের নিয়ন্ত্রণে।

সকাল থেকে এ পর্যন্ত গাবতলী এলাকায় অভিযান চালিয়ে সাতজনকে আটক করা হয়েছে। কেউ হতাহত হয়নি। তিনি বলেন, রাস্তা নির্বিঘ্ন করতে যেসব গাড়ি অবরোধের আওতামুক্ত, সেগুলো চলতে ব্যবস্থা এখন নেওয়া হচ্ছে। ধর্মঘট প্রসঙ্গে মিরপুর বিভাগের উপকমিশনার বলেন, যারা বাস চালাবেন না, ঘর্মঘট করবেন, এটা তাদের ব্যাপার। কিন্তু যেসব যান চলবে, সেগুলোতে কেউ যেন প্রতিবন্ধকতা তৈরি করতে না পারেন, এজন্য তারা কাজ করছেন।

এদিকে প্রত্যক্ষদর্শীরা বলছেন, গাবতলীতে রাবার বুলেটে শাহ আলম নামের এক বাসচালক আহত হয়েছেন। তার পেটে বুলেট লেগেছে। আজ বুধবার আমিনবাজার থেকে ঢাকামুখী ও টেকনিক্যাল মোড় হয়ে সাভারের দিকে যাওয়ার এ রাস্তায় প্রতিবন্ধকতা সৃষ্টিকারীদের ধরতে অভিযান চালিয়েছে পুলিশ।

পুলিশের অভিযানের পর থেকে ওই রাস্তায় এখন অ্যাম্বুলেন্স, মোটরসাইকেল চলতে দেখা যাচ্ছে। সড়কে এখন বিক্ষোভকারীদের দেখা যাচ্ছে না। সড়ক দুর্ঘটনায় চলচ্চিত্র ব্যক্তিত্ব তারেক মাসুদ ও সাংবাদিক মিশুক মুনীরসহ পাঁচজনের প্রাণহানির মামলায় ঘাতক বাসের চালক জামির হোসেনকে যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দেন আদালত। গত ২২ ফেব্রুয়ারি দেওয়া এই রায়ের প্রতিবাদে প্রথমে আঞ্চলিকভাবে পরিবহন ধর্মঘটের ডাক দেওয়া হয়। এদিকে সাভারে ট্রাকচাপায় এক নারীকে হত্যার দায়ে চালকের বিরুদ্ধে সোমবার মৃত্যুদণ্ডের রায় দেন আদালত। এরপরই গতকাল থেকে সারা দেশে ধর্মঘট ডাকা হয়।

পুলিশ সূত্র জানায়, গতকাল রাত আটটার দিকে গাবতলী বাস টার্মিনালের সামনের সড়ক দিয়ে যান চলাচলে বাধা দেয় আন্দোলনকারীরা। এ সময় তারা কিছু গাড়িও ভাঙচুর করে। পুলিশ বাধা দিলে তারা সংঘবদ্ধ হয়ে পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল ছোড়ে। গাবতলী বালুর মাঠের পাশের পুলিশ বক্স ও একটি রেকারে আগুন ধরিয়ে দেয় আন্দোলনকারীরা। পরে টিয়ারশেল নিক্ষেপ করে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

শ্রমিকদের অভিযোগ, বিনা উসকানিতে পুলিশ তাদের লাঠিপেটা করেছে। আমিনবাজার থেকে ঢাকামুখী ও টেকনিক্যাল মোড় হয়ে সাভারের দিকে যাওয়া যাত্রীরা এ ঘটনায় চরম দুর্ভোগে পড়ছেন।


পিএনএস/আলআমীন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন