নৌমন্ত্রীর অপসারণ চেয়ে রাষ্ট্রপতির কাছে স্মারকলিপি

  01-03-2017 03:58PM

পিএনএস ডেস্ক: সারা দেশে চলমান পরিবহন ধর্মঘটে সমর্থন দেওয়ার কারণে নৌ পরিবহনমন্ত্রী শাজাহান খানকে মন্ত্রীপদ থেকে অব্যাহতি দেওয়ার জন্য রাষ্ট্রপতি এবং প্রধানমন্ত্রীর কাছে স্মারকলিপি দেওয়া হয়েছে। আজ বুধবার দুপুর ১টার দিকে ডাকযোগে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে একটি স্মারকলিপি পাঠিয়েছেন সুপ্রিম কোর্টের আইনজীবী ইউনুছ আলী আকন্দ।

তিনি অভিযোগ করে বলেন, নৌমন্ত্রী মন্ত্রী হয়েও এরকম একটি অবৈধ ধর্মঘটে সমর্থন দিয়েছেন এবং ধর্মঘটকে প্রভাবিত করেছেন। সংবাদ মাধ্যমে প্রকাশিত একটি সংবাদের প্রসঙ্গ টেনে আইনজীবী বলেন, শাজাহান খানের বাসায়ই এই ধর্মঘট নিয়ে বৈঠক হয়েছে।

মন্ত্রিপরিষদে থাকা অবস্থায় এ রকম একটি অবৈধ ধর্মঘটে সমর্থন দেওয়া সংবিধান পরিপন্থী বলে জানান ইউনুছ আলী আকন্দ। শুধু তাই নয়, মন্ত্রী হিসেবে তিনি যে শপথ নিয়েছেন, এটি তারও পরিপন্থি। তাই নৌমন্ত্রীকে মন্ত্রীর পদ থেকে অব্যাহতি দেওয়ার জন্য স্মারকলিপি দেওয়া হয়েছে।

সুপ্রিমকোর্টের এই আইনজীবী জানিয়েছেন, স্মারকলিপি গৃহীত হলে প্রথমে প্রধানমন্ত্রী নৌমন্ত্রীকে পদত্যাগ করার জন্য বলবেন। যদি মন্ত্রী এতে পদত্যাগ না করেন, তবে এরপর প্রধানমন্ত্রী ওই মন্ত্রীকে অপসারণের জন্য রাষ্ট্রপতিকে বলতে পারবেন।



পিএনএস/আলআমীন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন