‘তাড়াতাড়ি সোয়াত নিয়ে আসো, আমাদের হাতে সময় কম’

  24-03-2017 03:50PM

পিএনএস ডেস্ক:সিলেট নগরীর দক্ষিণ সুরমার শিববাড়ি এলাকার আস্তানায় অবস্থানকারী জঙ্গিদের হ্যান্ড মাইকে আত্মসমর্পণের আহ্বান জানাচ্ছে পুলিশ। সকাল থেকে পুলিশের পক্ষ থেকে দফায় দফায় আত্মসমর্পণের আহ্বানের পরিপ্রেক্ষিতে ‘আতিয়া মহল’ এর ভেতরে থেকে দুপুরে জবাব দিয়েছে সন্দেহভাজন জঙ্গিরা।

শুক্রবার দুপুর ২টার দিকে পুলিশের উদ্দেশে সন্দেহভাজন এক পুরুষ জঙ্গি উচ্চ কণ্ঠে দুবার বলেন, ‘ফোর্স পাঠান।’ এসময় এক নারীকে বলতে শোনা যায়- ‘তাড়াতাড়ি সোয়াত নিয়ে আসো, তোমরা পুলিশেরা আমাদের কিছুই করতে পারবে না। আমাদের হাতে সময় কম।’

ভবনের নীচতলার একটি জানালা খুলে জঙ্গিরা বলে, ‘সোয়াত এলে কথা বলবো। তোমরা (পুলিশ) শয়তানের রাস্তায় আছো, আমরা আল্লাহর রাস্তায় আছি।’

সকাল থেকে ঘটনাস্থলে গিয়ে দেখা যায়, বাড়িটিতে থাকা সন্দেহভাজন জঙ্গিদের আত্মসমর্পণ করতে দফায় দফায় হ্যান্ড মাইক দিয়ে আহ্বান জানাচ্ছে পুলিশ। হ্যান্ড মাইকে একটি ফোন নম্বর বলা হচ্ছে তাদের। এই নম্বরে ফোন দিয়ে তাদের আত্মসমর্পণের আগ্রহ প্রকাশ করতে বলা হচ্ছে সন্দেহভাজন জঙ্গিদের।

সিলেট অতিরিক্ত পুলিশ কমিশনার (মিডিয়া) জেদান আল মুসা জানান, ঢাকা থেকে সোয়াত বাহিনী তলব করা হয়েছে। ২টি মাইক্রোবাসে সোয়াটের ২০ জনের একটি টিম ঢাকা থেকে রওনা হয়েছে। তারা বাই রোডে আসার কারণে একটু সময় লাগছে। তারা পৌঁছলে তাদের সঙ্গে আলাপ করে অভিযানের সিদ্ধান্ত নেওয়া হবে।

বৃহস্পতিবার রাত ৩টা থেকে সিলেট নগরীর দক্ষিণ সুরমার শিববাড়ি পাঠানপাড়া এলাকার সাবেক সরকারি কর্মকর্তা উস্তার মিয়ার আতিয়া মহল নামের পাঁচতলা বাড়ির নিচতলায় জঙ্গি আস্তানা সন্দেহে বাড়িটি ঘিরে রেখেছে পুলিশ ও র‌্যাব।

পুলিশের দাবি, চট্টগ্রামের সীতাকুণ্ডে জঙ্গি আস্তানায় অভিযানের পর পাওয়া তথ্যের ভিত্তিতে আতিয়া মহলে অভিযান চালানো হয়। ভোর থেকে জঙ্গিরা তিন দফা গ্রেনেড হামলার পর থেমে থেমে গুলিও করছে। জবাবে গুলি পুলিশও ছুঁড়ছে।

সংশ্লিষ্টরা জানিয়েছেন, অভিযানের আগে ওই বাড়ির মূল ফটকে তালা লাগিয়ে দেয় আইনশৃংখলা রক্ষাকারী বাহিনী। পার্শ্ববর্তী তিনতলা ভবন থেকে লোকজন সরিয়ে নেয়া হয়েছে।

এদিকে বাড়ির মালিক উস্তার মিয়া জানিয়েছেন, সিলেটের ওই বাড়িতে গত জানুয়ারিতে ভাড়াটিয়া হিসেবে ওঠে জঙ্গিরা। ‘স্বামী-স্ত্রী’ পরিচয় দিয়ে দুই জন আতিয়া মহল নামের পাঁচতলা ওই বাড়ির নিচতলার একটি ফ্ল্যাট ভাড়া নেয়। তাদের নাম কাওসার আলী ও মর্জিনা বেগম।

উস্তার মিয়া জানান, 'ভাড়াটিয়া তথ্য ফরমে ওই ফ্ল্যাটের বাসিন্দাদের তথ্য রয়েছে। পুলিশ সব তথ্য সংগ্রহ করে নিয়েছে।'


পিএনএস/আলআমীন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন