চেকপোস্টে হামলাকারীর ময়নাতদন্ত সম্পন্ন, শরীরে ৫৪ ইঞ্চি তারের টুকরা

  25-03-2017 04:01PM

পিএনএস ডেস্ক:ময়নাতদন্তকারী টিমের প্রধান ও ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের ফরেনসিক মেডিসিনের বিভাগীয় প্রধান সোহেল মাহমুদ সাংবাদিকদের জানিয়েছেন, ‘হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের সামনের গোলচত্বরে বোমা বিস্ফোরণে নিহত ব্যক্তিকে আপাতদৃষ্টিতে আত্মঘাতী বলেই মনে হচ্ছে।’ তার পিঠের পেছন থেকে কোমরের নিচের অংশ পর্যন্ত বিস্ফোরণে ছিন্ন-বিচ্ছিন্ন হয়ে গেছে বলেও জানান তিনি।

শনিবার দুপুর সোয়া ১২টার দিকে লাশের ময়নাতদন্ত শুরু করেন সোহেল মাহমুদের নেতৃত্বে ফরেনসিক বিভাগের প্রভাষক ডা. প্রদীপ বিশ্বাস ও ডা. সোহেল কবীর। প্রায় ৪০ মিনিট তারা ময়নাতদন্ত করেন। ময়নাতদন্ত শেষে সাংবাদিকদের এসব কথা বলেন সোহেল মাহমুদ।

সোহেল মাহমুদ বলেন, ‘নিহতের পিঠের মাঝ থেকে পরের অংশ ছিন্ন-বিচ্ছিন্ন হয়ে গেছে। তার শরীরে ৫৪ ইঞ্চি তারের টুকরা পেয়েছি। স্কচটেপ দিয়ে বোমা শরীরে বাঁধা ছিল। বাঁ-হাতের কব্জিতে রেগুলেটরের মতো একটা জিনিস বাঁধা ছিল। তারের বাকি অংশ ছিল সেখানে। শরীরে স্প্লিন্টার পাওয়া গেছে।’

এর আগে শুক্রবার সন্ধ্যায় রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের সামনের সড়কের গোলচত্বরে পুলিশ চেকপোস্টের অদূরে বিস্ফোরণে ওই ব্যক্তি নিহত হয়। বিমানবন্দর থানার ওসি নূরে আযম মিয়া জানান, নিউএয়ার পোর্ট পুলিশ বক্সের পাশে পেট্রোল ইন্সপেক্টরের কার্যালয়ের কাছে এ বিস্ফোরণের ঘটনা ঘটে। নিহত ব্যক্তি হামলাকারী বলে পুলিশ ধারণা করছে।

পুলিশ বক্সের বিপরীতে খাবারের হোটেলের মালিক ইলিয়াস বলেন, মাগরিবের নামাজের পর আমি দোকানে বসি। এরপর একজন গ্রাহক বিল দেয়ার জন্য আমার সামনে এসে দাঁড়ায় তখনই বিকট শব্দ পাই। দৌড় দিয়ে দোকান থেকে বেরিয়ে এসে ছিন্নভিন্ন মরদেহ দেখতে পাই।

পিএনএস/আলআমীন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন