‘চায়ের কেটলির শর্ট সার্কিট থেকে বাংলাদেশ ব্যাংকে আগুন’

  25-03-2017 05:03PM

পিএনএস ডেস্ক:শর্ট সার্কিট থেকে বাংলাদেশ ব্যাংক ভবনে অগ্নিকাণ্ড ঘটেছে বলে জানিয়েছেন ফায়ার সার্ভিস কর্তৃক গঠিত তদন্ত কমিটির প্রধান ঢাকা বিভাগের ডেপুটি ডিরেক্টর সমরেন্দ্রনাথ বিশ্বাস।

শনিবার বাংলাদেশ ব্যাংকের আগুন লাগার স্থান পরিদর্শন করে তিনি বলেন, চায়ের ইলেক্ট্রিক কেটলি (ওয়াটার হিটার) থেকে আগুনের সূত্রপাত হয়। এতে ওই কক্ষে থাকা কয়েকটি চেয়ার-টেবিল পুড়ে গেছে। তবে কোনো গুরুত্বপূর্ণ নথি, কম্পিউটার, কাগজ ও ফাইলের ক্ষতি হয়নি।

উল্লেখ, বৃহস্পতিবার রাত সাড়ে ৯টার দিকে বাংলাদেশ ব্যাংকের ৩০তলা ভবনের ১৪ তলায় বৈদেশিক মুদ্রা নীতি বিভাগে অগ্নিকাণ্ড ঘটে। পরে ফায়ার সার্ভিসের ১৩টি ইউনিট ঘণ্টাব্যাপী চেষ্টা চালিয়ে রাত সাড়ে ১০টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে। এ ঘটনায় আগুনের কারণ অনুসন্ধান ও ক্ষয়ক্ষতি নিরূপণে বাংলাদেশ ব্যাংক ও ফায়ার সার্ভিসের পক্ষ থেকে দুটি তদন্ত কমিটি গঠন করা হয়।

বাংলাদেশ ব্যাংকের পক্ষ থেকে তিন সদস্যের এবং ফায়ার সার্ভিস কর্তৃক পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়। বাংলাদেশ ব্যাংকের তদন্ত কমিটিকে আগামী ২৮ মার্চ ও ফায়ার সার্ভিসের কমিটিকে পাঁচ কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

পিএনএস/আলআমীন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন