চতুর্থ দিনেও গুলি-বিস্ফোরণ, অভিযান অব্যাহত

  27-03-2017 11:02AM

পিএনএস ডেস্ক:সিলেটের আতিয়া মহলে অভিযান অব্যাহত রয়েছে। সোমবার ভোর থেকে চতুর্থ দিনের মতো অভিযান শুরু করে সেনাবাহিনীর প্যারা কমান্ডো বাহিনী। অভিযান শুরুর পর ভোর সাড়ে ৬টা থেকে ৭টা পর্যন্ত ভারী গুলিবর্ষণ ও বিস্ফোরণের শব্দ শোনা গেছে।

মাঝে কিছুটা সময় কোনো শব্দ পাওয়া যায়নি। তবে সকাল সোয়া ৯টার পর থেকে আবারও থেমে থেমে গুলির শব্দ শোনা যাচ্ছে। এর আগে রোববার গভীররাতে তিন দফা গোলাগুলি হয় বলে অভিযান সূত্রে জানা গেছে।

কড়া নিরাপত্তার অংশ হিসেবে আতিয়া মহলের চতুর্দিকে দুই বর্গকিলোমিটার এলাকায় সাধারণের চলাচলে নিষেধাজ্ঞা আরোপ করেছে আইনশৃংখলা বাহিনী। কাউকে সেখানে ভিড়তে দেয়া হচ্ছে না।

তৃতীয় দিনের অভিযান শেষে রোববার বিকালে সেনাবাহিনীর পক্ষ থেকে সাংবাদিকদের ব্রিফ করা হয়। এ সময় সেনা কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল ফখরুল আহসান বলেন, অভিযানে দুই জঙ্গি নিহত হয়েছে। ভেতরে এক বা একাধিক জঙ্গি থাকতে পারে। কবে নাগাদ অভিযান শেষ হবে তা এ মুহূর্তে বলা যাচ্ছে না।

তিনি বলেন, জঙ্গিরা ভবনের নিচের ফ্লোরে আইডি লাগিয়ে রেখেছে। ভবনের ভেতরে বিপুল পরিমাণ বিস্ফোরক ছড়ানো রয়েছে।

পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট সূত্রে জানা গেছে, নব্য জেএমবির সদস্যরা আতিয়ার ভবনকে অস্ত্র ও বিস্ফোরকের মজুদখানা হিসেবে ব্যবহার করেছে। ঢাকা, ঢাকার আশপাশে এবং উত্তরাঞ্চলে পুলিশের ধারাবাহিক অভিযানের কারণে তারা সিলেট অঞ্চলকে নিরাপদ স্থান হিসেবে বেছে নেয়।

উল্লেখ্য, ২৩ মার্চ মধ্যরাতে সিলেটের দক্ষিণ সুরমা থানাধীন শিববাড়ি এলাকায় ‘আতিয়া মহল’ নামে পাঁচতলা বাড়ির নিচতলায় জঙ্গিদের অবস্থান জানতে পারে ঢাকার কাউন্টার টেরোরিজম ইউনিট। সেদিন রাতেই বাড়িটি ঘেরাও করে অভিযানের প্রস্তুতি নেয়া হয়। কিন্তু ২৪ মার্চ সকাল ৮টার দিকে আতিয়া মহলের ভেতর থেকে বাইরের দিকে গ্রেনেড ছোড়া হয়। এ কারণে ঢাকা থেকে পুলিশের বিশেষায়িত ইউনিট সোয়াতকে পাঠানো হয় ঘটনাস্থলে। সন্ধ্যা থেকে পুরো এলাকার নিয়ন্ত্রণে নেয় সেনাবাহিনীর প্যারা-কমান্ডো দল। পরদিন তারা ওই ভবনের অন্যান্য বাসিন্দাকে নিরাপদে সরিয়ে আনে। ২৫ মার্চ সন্ধ্যায় আতিয়া মহলের পাশে দুই দফা কাউন্টার অ্যাটাকে দুই পুলিশ কর্মকর্তাসহ ৬ জন নিহত হন। আহত হয়েছেন র‌্যাবের গোয়েন্দা বিভাগের প্রধানসহ অন্তত ৫০ জন। রোববার সন্ধ্যায় সেনাবাহিনীর পক্ষ থেকে বলা হয়, অভিযানে তাদের হাতে অন্তত দুই জঙ্গি নিহত হয়েছেন।


পিএনএস/আলআমীন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন