শেখ হাসিনাকে ফোন করলেন তুরস্কের প্রধানমন্ত্রী

  28-03-2017 05:07AM



পিএনএস ডেস্ক: প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ফোন করে তুরস্কের প্রধানমন্ত্রী বিনালি ইলদিরিম সন্ত্রাসবিরোধী লড়াইয়ে বাংলাদেশের সঙ্গে কাজ করার বিষয়ে তার দেশের আগ্রহের কথা প্রকাশ করেছেন।

সোমবার (২৭ মার্চ) সন্ধ্যায় শেখ হাসিনাকে ফোন করেন বিনালি ইলদিরিম।

প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম জানিয়েছেন, সন্ধ্যায় ১৫ মিনিটের আলাপে তুরস্কের প্রধানমন্ত্রী বাংলাদেশের সিলেটে জঙ্গি হামলার তীব্র নিন্দা করেন এবং হতাহতদের প্রতি সমবেদনা জানান।

এ সময় সন্ত্রাস-জঙ্গিবাদের বিরুদ্ধে সরকারের জিরো টলারেন্স নীতির কথা পুনর্ব্যক্ত করে বাংলাদেশের প্রধানমন্ত্রী বলেছেন, ‘ধর্মের নামে কিছু বিভ্রান্ত লোক ইসলামের সুনাম ক্ষুণ্ন করছে। তারা ধর্মের নামে ইসলামিক সংস্কৃতি ও ঐতিহ্যকে ধ্বংস করছে।’

শেখ হাসিনা আরো বলেছেন, ‘গতবছর তুরস্কের বর্তমান সরকারকে ক্ষমতাচ্যুত করার অভ্যুত্থান অপচেষ্টার নিন্দা করেছে বাংলাদেশ। আমরা সবসময় শান্তি ও গণতন্ত্রকে সমুন্নত রাখি।’

সুবিধাজনক সময়ে বাংলাদেশ সফরের জন্য তুরস্কের প্রধানমন্ত্রীকে আমন্ত্রণ জানান শেখ হাসিনা।

ফোনালাপের শুরুতেই তুরস্কের প্রধানমন্ত্রী বাংলাদেশের প্রধানমন্ত্রীর সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন এবং দেশের ৪৭তম স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে শেখ হাসিনাকে অভিনন্দন জানান বলেও জনিয়েছেন ইহসানুল করিম।

বিনালি ইলদিরিম বাংলাদেশের সঙ্গে তুরস্কের ঐতিহাসিক সম্পর্কের কথাও উল্লেখ করেন। বাংলাদেশের প্রধানমন্ত্রীও একই কথা উল্লেখ করেন।
সূত্র : বাংলাদেশ সংবাদ সংস্থা (বাসস)।

পিএনএস/হাফিজুল ইসলাম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন