আমরা নড়লে খোদার কসম বাংলাদেশ অচল

  30-03-2017 08:42AM

পিএনএস ডেস্ক: জাতীয় প্রেস ক্লাবের সামনে বিক্ষোভ সমাবেশ ও মিছিল করেন বাংলাদেশ হর্কাস সংগঠনের সমন্বয়ে গঠিত মোট ১৮ টি হকার সংগঠনের নেতা কর্মিরা।

বুধবার সকাল ১১ হতে দুপুর ২টা প্রর্যন্ত জাতীয় প্রেস ক্লাবের সামনে এই সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে বিভিন্ন এলাকার হর্কার নেতারা বক্ত্যব রাখেন।

হর্কার নেতারা বক্ত্যবে বলেন, আমরা এখন খুব অসহায়ভাবে জীবন যাপন করছি। আমরা পরিবারের জন্যে বাজার থেকে শুরু করে ছেলে মেয়েদের বই খাতা কিনে দিতে পারিনা। আমরা দিন আনি দিন খায়, আমাদের এই আন্দলন পেটের দায়ে করছি, আমাদের আর কোন উপায় নায়, মাননীয় মেয়র সাহেব আমাদের কে মিথ্যা আশ্বস্ত দিয়েছেন। আমাদেরকে পূনর্বাসন দিবে বলে এখনো দেয়নি ।

বক্তারা আরো বলেন, আমাদেরকে বিদেশ পাঠাবে বলে এখনো পাঠায়নি। আমাদের সকল দাবি দাওয়া মেনে নিবে বলেছে কিন্তু তা এখনো মেনে নেয়নি। এই সরকার ও মেয়র আমাদের সঙ্গে বেইমানি করছেন। আমাদের কে সবাই ব্যবহার করে স্বার্থ আদায় করেছে। আমরা হর্কাররা আর ব্যবহার হতে চায় না, আমরা আমাদের অধিকার চাই। আমরা এখন শক্তিশালী আন্দোলনের মাধ্যমে অধিকার আদায় করব। আমরা এই সরকারের আমলে হরতাল-অবরোধের সময় নিজের জীবন বাজিরেখে দোকান খুলেছি এবং বেচা-কেনাও করছি।

হকার নেতারা সরকারের উদ্দেশ্যে বলেন, গুলিস্থান হতে অনেক সরকার ক্ষমতায় আসে আবার এই গুলিস্থান থেকে অনেক সরকার পতন হয়। হকার নেতারা বলেন মাননীয় প্রধানমন্ত্রী আমরা চুরি করে খায় না, আমরা কঠোর পরিশ্রম করে খায়। আমরা বলেছি সরকারকে ভ্যাট দিবো, আমাদের বিতাড়িত করবেন না, আমরা কোথায় যাব, কেন আমাদের সঙ্গে রোহিঙ্গাদের মতো আচরন করছেন ।

আমরা কি এই দেশের নাগরিক না? সরকার ও মেয়র কে উল্লেখ করে হর্কার নেতারা আরো বলেন, মেয়র সাহেব কাদের দ্বারা আপনি মেয়র হয়েছেন। সব কিছু কি আপনি ভুলে গিয়েছেন । আপনি কি ভেবেছেন, যদি আর কোন হকারদের উপর আপনি গুন্ডা ভাড়া করে তাদের কে উচ্ছেদ বা নিযার্তন করেন তা হলে আপনার গায়ের চামড়া থাকবেনা ও মেয়রত্ব থাকবেনা। বক্তারা বলেন, আমাদের কে নাড়িয়েন না, আমরা নড়তে চায়না, আমরা নড়লে খোদার কসম বাংলাদেশ অচল করে দিব।

সমাবেশে হর্কার নেতা কর্মিরা আরও বলেন, অতিলম্বে তাদের বিরুদ্বে সকল মিথ্যা মামলা, প্রাধান মন্ত্রীর নিদের্শনা, হাইকোটের রুলস বাস্তবায়ন, ভ্রাম্যমান আদালতের বিচারকার্যের মাধ্যমে হকার উচ্ছেদ বন্ধ, এবং পূনর্বাসনের জন্য জাতীয় নীতিমালা প্রনয়ণ করতে হবে।

আর যদি এই দাবি মেনে নেওয়া না হয়, তাহলে আগামী দিনে আরো কঠিন আন্দোলন করা হবে বলে হর্কাও নেতারা হুঁশিয়ারী দিয়েছেন।

পিএনএস/হাফিজুল ইসলাম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন