সোমবার রাউধার লাশ তোলা হবে

  22-04-2017 08:41AM


পিএনএস: কোনো ধরনের জটিলতা না হলে আগামী সোমবার মডেল কন্যা রাউধার লাশ কবর থেকে তোলা হবে। রাজশাহী ইসলামী ব্যাংক মেডিকেল কলেজের দ্বিতীয় বর্ষের ছাত্রীর মরদেহটি তোলা হবে পুনরায় ময়নাতদন্তের জন্য। মামলার তদন্তকারী কর্মকর্তা ও সিআইডি পরিদর্শক আসমাউল হক বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, গত বৃহস্পতিবার রাউধার লাশ উত্তোলনের কথা ছিল। কিন্তু ময়নাতদন্তের চিকিৎসক সংকটের কারণে লাশ তোলা সম্ভব হয়নি। ইতোমধ্যে ময়নাতদন্তের জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল কর্তৃপক্ষকে চিকিৎসকদের সমন্বয়ে একটি কমিটি গঠনের ব্যাপারে চিঠি পাঠানো হয়েছে। যার প্রেক্ষিতে তিন সদস্য বিশিষ্ট কমিটি গঠন করার কথা জানানো হয়েছে। ফলে আগামী সোমবার রাউধার লাশ কবর থেকে তোলা হবে।

তিনি আরও জানান, রাজশাহীর একজন ও সিরাজগঞ্জ হাসপাতালের দুই চিকিৎসকের সমন্বয়ে এই কমিটি গঠন করা হয়েছে। তবে চিকিৎসকদের নাম জানাতে তিনি অপরাগতা প্রকাশ করেন।

সিআইডি পরিদর্শক আসমাউল হক জানান, রাউধার লাশের দ্বিতীয় দফা ময়নাতদন্তের ব্যাপারে আপত্তি জানিয়েছেন রাউধার মা আমিনাথ মুহাররিমা। তিনি তাকে মালদ্বীপ থেকে বৃহস্পতিবার সকালে ফোন করে এই আপত্তির কথা জানান।

তিনি বলেন, ‘তার মেয়ে আল্লাহর কাছে শান্তিতে আছে। কবর থেকে পুনরায় লাশ তুলে দ্বিতীয় দফায় ময়নাতদন্ত করা হোক, এমনটি তিনি চান না। ’

কিন্তু রাউধার মায়ের এই আপত্তি আমলে নেওয়া হচ্ছে না বলে জানান সিআইডি কর্মকর্তা। তিনি বলেন, ‘মৃত্যুর কারণ নিয়ে বিতর্ক এড়াতে দ্বিতীয় দফা ময়নাতদন্ত করা হবে। ’

উল্লেখ্য, গত ২৯ মার্চ রাজশাহীর ইসলামী ব্যাংক মেডিকেল কলেজের ছাত্রী হোস্টেলের ২০৯ নম্বর কক্ষ থেকে রাউধার মরদেহ উদ্ধার করা হয়। ওইদিন পুলিশ প্রাথমিকভাবে জানায়, রাউধা আত্মহত্যা করে থাকতে পারে। পরে ময়নাতদন্ত শেষে চিকিৎসকরা জানান, রাউধা গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন।

তবে, গত ১০ এপ্রিল রাউধার বাবা আদালতে একটি হত্যা মামলা দায়ের করেন। এতে অভিযুক্ত করা হয়েছে রাউধার বান্ধবী সিরাত পারভীন মাহমুদকে। আদালত মামলাটি গ্রহণ করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেয়। পরে ১৩ এপ্রিল পুলিশ সদর দপ্তরের নির্দেশে শাহ-মখদুম থানা থেকে হত্যা মামলাটি সিআইডিতে স্থানান্তর করা হয়। একই সাথে পুলিশের দায়ের করা অপমৃত্যু মামলাটিও সিআইডকে তদন্তের দায়িত্ব দেওয়া হয়।

গত ১৬ এপ্রিল সিআইডি কর্মকর্তারা রাউধার লাশ কবর থেকে তুলে পুনরায় ময়নাতদন্তের জন্য আদালতে আবেদন জানান। পরে শুনানি শেষে ১৮ এপ্রিল রাজশাহী মহানগর হাকিম আদালত-১ এর বিচারক মাহবুবুর রহমান রাউধার লাশ কবর থেকে তোলার আদেশ দেন। সেই প্রেক্ষিতে বৃহস্পতিবার লাশ উত্তোলনের কথা ছিল। কিন্তু চিকিৎসক সংকটের কারণে তা হয়নি।

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন