চিরনিদ্রায় শায়িত লাকী আখন্দ

  22-04-2017 05:16PM

পিএনএস ডেস্ক:ইহজনমের সব বাঁধন ছিঁড়ে চিরতরে শায়িত হলেন কিংবদন্তি সুরকার, সঙ্গীত পরিচালক ও সঙ্গীতশিল্পী লাকী আখন্দ। শনিবার (২২ এপ্রিল) বেলা ২টা ৪৫ মিনিটে রাজধানীর মিরপুর শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে তার দাফন সম্পন্ন হয়। এর আগে কবরস্থান চত্বরে তার তৃতীয় নামাজে জানাজা অনুষ্ঠিত হয়।

লাকী আখন্দকে শেষ বিদায় জানাতে বুদ্ধিজীবী কবরস্থানে উপস্থিত হয়েছিলেন সঙ্গীতাঙ্গনের বেশ কয়েকজন গুণীজন। এদের মধ্যে ছিলেন ফুয়াদ নাসের বাবু, গীতিকার আসিফ ইকবাল, লাবু রহমানসহ লাকী আখন্দের সহকর্মী ও সংস্কৃতি অঙ্গনের বিশিষ্টজনেরা।

শুক্রবার (২১ এপ্রিল) সন্ধ্যা সাড়ে ৬টায় ৬১ বছর বয়সে মিডফোর্ড হাসপাতালে ইন্তেকাল করেন লাকী আখন্দ। এরপর শনিবার (২২ এপ্রিল) সকাল ১০টায় পুরান ঢাকার আরামিটোলা মাঠে তার প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। এরপর বেলা সাড়ে ১১টায় কেন্দ্রীয় শহীদ মিনারে লাকী আখন্দকে রাষ্ট্রীয় সম্মান জানানো হয় এবং সর্বস্তরের মানুষ তাকে ফুল দিয়ে শেষ শ্রদ্ধা জানায়।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে বাদ জোহর লাকী আখন্দের দ্বিতীয় নামাজে জানাজা অনুষ্ঠিত হয়।

বাংলা সঙ্গীতের এই নক্ষত্রকে হারিয়ে সঙ্গীতাঙ্গনে নেমে এসেছে শোকের ছায়া। তার মতো গুণীজনের প্রয়াণে যে অভাব তৈরি হয়েছে, তা কখনই পূরণ হবার নয়। তবে, দীর্ঘ দিনের ক্যারিয়ারে তিনি যে অসামান্য অবদান রেখে গেছেন এ দেশের সংস্কৃতিতে, সেটা অমলিন হয়ে চিরকাল বেঁচে থাকবে সগৌরবে। এবং অগণিত ভক্তের হৃদয়ে পরম শ্রদ্ধা ও ভালবাসায় বেঁচে থাকবেন লাকী আখন্দ।

পিএনএস/আলআমীন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন