মাইকে জঙ্গি আবুকে আত্মসমর্পণের শেষ আহ্বান

  27-04-2017 02:25PM

পিএনএস ডেস্ক:চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জের জঙ্গি আস্তানায় থাকা জঙ্গিদের আত্মসমর্পণের জন্য শেষবারের মত আহ্বান জানিয়েছে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। ওই বাড়িতে আবু আলী নামের এক জঙ্গি তার পরিবারের সদস্যদের নিয়ে অবস্থান করছে বলে সন্দেহ করা হচ্ছে। আবু আলীর নাম ধরে আত্মসমর্পণের আহ্বান জানানো হলেও ভেতর থেকে কোনও সাড়াশব্দ পাওয়া যাচ্ছে না। রাতের বিরতির পর সকাল ৯টার দিকে ফের অভিযান শুরুর পর বৃহস্পতিবার দুপুর সোয়া ১২টায় আত্মসমর্পণের শেষ আহ্বান জানানো হলো।

আস্তানায় সকাল থেকে থেমে থেমে গুলির শব্দ পাওয়া গেলেও দুপুর ১২টার পর আর কোনও শব্দ আসছে না।

দুপুর ১২টার দিকে সোয়াট টিমের সদস্যরা বাড়ি লক্ষ্য করে সাউন্ড গ্রেনেড নিক্ষেপ করেছেন। বোম্ব ডিসপোজাল ইউনিটের সদস্যরাও ঘটনাস্থলে উপস্থিত আছেন। বৃহস্পতিবার সকাল ৯টার দিকে অপারেশন ঈগল হান্ট ফের শুরু করেন কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের সোয়াট টিমের সদস্যরা।

এর আগে বুধবার ভোর ৫টা থেকেই চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার মোবারকপুর ইউনিয়নের শিবনগর গ্রামের বাড়িটি জঙ্গি আস্তানা সন্দেহে ঘিরে ফেলেন কাউন্টার টেরোরিজম ইউনিটের সদস্যরা। ওই বাড়িটি স্থানীয় জেন্টু হাজির। তিনি পাশের আরেকটি বাড়িতে পরিবার নিয়ে থাকেন। দু`মাস আগে একই গ্রামের মশলা ব্যবসায়ী আবু (৩০) তার স্ত্রী-সন্তান নিয়ে ওই বাড়িতে ভাড়া উঠেন।

আইনশৃংখলা বাহিনীর ধারণা, বাড়িটিতে আবুর পরিবার ছাড়াও আরো বেশ কয়েকজন থাকতে পারেন।

পুলিশ সুপার মুজাহিদুল ইসলাম জানান, বুধবার সন্ধ্যায় অভিযান `ঈগল হান্ট` শুরুর আগে আবুকে আত্মসমর্পণের জন্য তার মা ও পরিবারের সদস্যদের ঘটনাস্থলে নিয়ে যাওয়া হয়। অনেক ডাকাডাকির পরও কোনো সাড়া পাওয়া যায়নি।

এদিকে জঙ্গি আস্তানা ঘিরে বুধবার বেলা ১১টা থেকে জারি করা ১৪৪ ধারা বলবৎ রয়েছে। আশপাশের এলাকা থেকে লোকজনকে সরিয়ে দেয়া হয়েছে।


পিএনএস/আলআমীন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন