আলামত সংগ্রহ করতে শিবগঞ্জের জঙ্গি আস্তানায় সিআইডি দল

  28-04-2017 11:16AM

পিএনএস, চাঁপাইনবাবগঞ্জ: চাঁপাইনবাবগঞ্জ শহরের শিবগঞ্জ উপজেলার ত্রিমোহনীতে জঙ্গি আস্তানায় আলামত সংগ্রহের কাজ শুরু করেছে সিআইডির ক্রাইম সিন। শুক্রবার সকাল সাড়ে ৯টার দিকে অনুসন্ধান শুরু করে তারা।

শিবগঞ্জ থানার ওসি হাবিবুল ইসলাম জানান, ক্রাইম সিন ইউনিট সদস্যদের কাজ শেষ হলে, থানা পুলিশ মরদেহের সুরতহাল রিপোর্ট তৈরি করবে। এরপর ময়নাতদন্তের জন্য লাশ সদর হাসপাতাল মর্গে নিয়ে যাওয়া হবে।

উল্লেখ্য জঙ্গি আস্তানা সন্দেহে বুধবার ভোরে উপজেলার মোবারকপুর ইউনিয়নের ত্রিমোহনী শিবনগর গ্রামের এক তলা বাড়িটি ঘিরে রাখে পুলিশ। বিকেলে ঢাকা থেকে হেলিকপ্টারে করে সোয়াত দল যাওয়া পর আমবাগান ঘেরা ওই বাড়িতে চূড়ান্ত অভিযান শুরু হয়। তবে দুই ঘণ্টা পরই আবার স্থগিত ঘোষণা করা হয়।

এরপর বৃহস্পতিবার সকাল থেকে ফের অভিযান শুরু করে পুলিশ। বার বার জঙ্গিদের আত্মসমর্পণ করতে মাইকে আহ্বান জানানো হয়। তবে এ আহ্বানে কেউ সাড়া দেয়নি।

এরপর দুপুরে একটি ও বিকেল ৪টার দিকে দুটি বিস্ফোরণের শব্দ পাওয়া যায়। অভিযান চলাকালে বিকেল ৫টার পর ওই বাড়ি থেকে এক নারী ও এক শিশুকে বের করে আনে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। আলাদা অ্যাম্বুলেন্সে তাদের বের করে হাসপাতালে নেওয়া হয়।

এ ছাড়া সন্ধ্যার আগে সোয়াট সদস্যরা জঙ্গি আস্তানায় ঢুকে পড়ে। তারা জঙ্গি রফিকুল ইসলাম আবুসহ চারজনের মরদেহ উদ্ধার করে। চার জঙ্গিই আত্মঘাতী হয় বলে ধারণা পুলিশের।

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন