পালিত হলো ‘ওয়ার্ল্ড ভেটেরিনারি ডে’

  29-04-2017 02:48PM



পিএনএস ডেস্ক: আজ ২৯ এপ্রিল, শনিবার প্রাণিসম্পদ অধিদপ্তর, বাংলাদেশ-এর আয়োজনে ‘ওয়ার্ল্ড ভেটেরিনারি ডে’ ২০১৭ উদযাপন উপলক্ষে ঢাকা ও পার্শ্ববর্তী এলাকায় কর্মরত ভেটেরিনারিয়ানগণ জাতীয় প্রেসক্লাব চত্ত্বর থেকে ইনস্টিটিউট অব ইঞ্জিনিয়ারস পর্যন্ত এক বর্ণাঢ্য র্যা লী বের করে। অতঃপর ইনস্টিটিউট চত্বরে দিনটির শুভ উদ্বোধন করেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী, জনাব মোঃ ছায়েদুল হক এম.পি। দিবসটির এ বছরের প্রতিপাদ্য ছিল ‘Antimicrobial Resistance-From Awareness To Action’।

বিষয়টির উপর কী নোট পেপার উপস্থাপন করেন চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড এনিম্যাল সাইন্সেস ইউনিভার্সিটির সাবেক ভাইস চ্যান্সেলর ড. নীতিশ চন্দ্র দেবনাথ। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এবং বিশিষ্ট কৃষিবিদ আ. ফ. ম বাহাউদ্দিন নাছিম এমপি। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন দিবসটি উদযাপনের সাংগঠনিক কমিটির আহ্বায়ক ডা. এ. কে. এম নজরুল ইসলাম, পরিচালক, (গবেষণা, পরিবীক্ষণ ও মূল্যায়ন)। এতে সভাপতিত্ব করেন প্রাণিসম্পদ অধিদপ্তরের মহা পরিচালক ডাঃ মোঃ আইনুল হক এবং সার্বিক সহযোগী সংগঠন হিসেবে ছিল দ্যা ভেট এক্সিকিউটিভ।

বক্তারা প্রাণিসম্পদ অধিদপ্তরের প্রস্তাবিত অর্গানোগ্রামের আশু বাস্তবায়ন সাপেক্ষে মাঠের বিভিন্ন সমস্যা সমাধানের দৃঢ় আশাবাদ ব্যক্ত করেন এবং এন্টিবায়োটিকের ব্যবহার ও নিয়ন্ত্রণে প্রাণিসম্পদ অধিদপ্তরকে যথাযথ পদক্ষেপ নেওয়ার জন্য অনুরোধ জানান। অনুষ্ঠানটির সঞ্চালক হিসেবে ছিলেন দ্যা ভেট এক্সিকিউটিভের সভাপতি ও দিবসটি উদযাপনের সাংগঠনিক কমিটির সদস্য সচিব ড. হাবিবুর রহমান মোল্লা। প্রেসবিজ্ঞপ্তি

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন