সড়ক পরিবহন আইন-২০১৭ অটোরিক্সাকে আইনের অন্তভূক্তি করার দাবি

  

পিএনএস : আজ ১৮ মে ২০১৭ ইং তারিখে সকাল ১১টায় ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে ‘বাংলাদেশ অটোরিক্সা অটোটেম্পু পরিবহন শ্রমিক ফেডারেশন’ এর উদ্যোগে ‘প্রস্তাবিত সড়ক পরিবহন আইন-২০১৭ ও পরিবহন শ্রমিকদের জীবন-জীবিকা’শীর্ষক এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন, ফেডারেশনের সভাপতি রেজাউল ইসলাম।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য জনাব নাজমুল হক প্রধান এমপি। নাজমুল হক প্রধান বালেন, বর্তমান সংসদে অটোরিক্সাকে বাদ দিয়ে প্রস্তাবিত সড়ক পরিবহন আইন-২০১৭ পাশ হবে না।

সভায় আরো বক্তব্য সর্বজনাব রাখেন সিবিপি’র কেন্দ্রীয় নেতা জনাব রুহিন হোসেন প্রিন্স, বলেন গরীব মেহতী মানুষকে অন্ধকারে রেখে পরিবহন শ্রমিকদেও জন্য কোন কালো আইন এদেেশর পরিবহন শ্রমিকরা মেনে নেবে না। জাতীয় শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক জনাব আমিরুল হক আমিন, ওয়ার্কার্স পার্টির ঢাকা মহানগর সভাপতি আবুল হোসাইন, বলেন, অটোরিক্সা শ্রমিকরা পাকিস্তান আমল থেকে আন্দোলন সংগ্রাম কওে আসছে আগামীতেও তাদের দাবি আদায়ের জন্য রাজপথ থেকে পিছুপা হবে না।

বিলস এর নেতা এ্যাডভোকেট নজরুল ইসলাম বলেন, আইন করে অটোরিক্সাকে উচ্ছেদের ষড়যন্ত্র হচ্ছে। তাই শ্রমিকদেরকে ঐক্যবদ্ধ থেকে আন্দোলন করার আহ্বান জানান।

মালিক ঐক্য পরিষদের এটিএম নাজমুল হাসান। সাজাহান হাওলাদার বরিশাল, গোলাম মোস্তফা, কুমিল্লা। রহমত আলী রহমত, শেরপুর। আব্দুল হালিম মানিকগঞ্জ, আজিজুল হক সেলিম, মৌলভীবাজার। আমিরুল ইসলাম, পাবনা। সভা পরিচালনা করেন, ফেডারেশনের সাধারণ সম্পাদক গোলাম ফারুক।

সকল বক্তাগণই ক্ষোভ প্রকাশ করেন বলেন অটোরিক্সাকে আইনের আওতায় না আনলে বৃহত্তর আন্দোলন ও কর্মসূচী ঘোষণা করা হবে। এ জন্য সকল জেলায় সংগঠনকে শক্তিশালী করা গণসংযোগ, স্বারকলীপি প্রদান, মানববন্ধনসহ বিভিন্ন কর্মসূচী পালন করার সিদ্ধান্ত হয়। এ আন্দোলনে সকল শ্রমিক ও নেতৃবৃন্দকে যার যার অবস্থান থেকে দায়িত্ব পালনের জন্য জোর আহ্বান জানানো হয়।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech