‘নৈতিকতা বিবর্জিত শিক্ষা ব্যবস্থা যুব সমাজকে ধ্বংসের দ্বারপ্রান্তে নিয়ে যাচ্ছে’

  

পিএনএস : ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর নায়েবে আমীর মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই বলেছেন, নৈতিকতা বিবর্জিত শিক্ষা ব্যবস্থা যুব সমাজকে ধ্বংসের দ্বারপ্রান্তে নিয়ে যাচ্ছে। ফলে চরিত্রহীন, নেশাগ্রস্ত, মাদকাশক্ত ও লম্পটে পরিণত হচ্ছে। এসব লম্পটদের হাতে দেশের অনেক মা-বোনরা ইজ্জত-আব্র“ হারিয়ে আত্ম হত্যার পথ পর্যন্ত বেছে নিতে দ্বিধা করছে না। এমতাবস্থায় নৈতিক চরিত্র গঠনের মাধ্যমে ইসলামী সমাজ গঠনে যুবকদেরকে অগ্রণী ভুমিকা পালন করতে হবে। ইসলাম থেকে দূরে সরে কখনো সুস্থ সমাজ বিনির্মাণ করা সম্ভব হবে না। সন্ত্রাস-দুর্নীতিমুক্ত সমাজ গঠন করতে হলে ইসলামের সুশীতল ছায়াতলে সকলকে ফিরিয়ে আনতে হবে।

আজ ১৮ মে সকাল ১০টায় ইসলামী যুব আন্দোলন কুড়িগ্রাম জেলা শাখা আয়োজিত কুড়িগ্রাম পৌর হল মিলনায়তনে ১ম জেলা যুব সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। এতে প্রধান বক্তা ছিলেন ইসলামী যুব আন্দোলন এর কেন্দ্রীয় আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক আতিকুর রহমান মুজাহিদ। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন ইসলামী আন্দোলন কুড়িগ্রাম জেলা শাখার সভাপতি আলহাজ্ব মাওলানা হাফিজুর রহমান, শ্রমিক আন্দোলন জেলা সভাপতি আলহাজ্ব শাহজাহান মিয়া, ওলামা মাশায়েখ আইম্মা পরিষদ কুড়িগ্রাম জেলা শাখার আহ্বায়ক, মুফতী আবদুল হান্নান কাসেমী, সদর থানা সভাপতি আদম আলী, যুব আন্দোলন জেলা যুগ্ম আহ্বায়ক আসাদুজ্জামান রিপন, সদস্য সচিব মাওলানা আশিকুর রহমান, ছাত্রনেতা শরীফুজ্জামান সিদ্দিকী, সাবেক সহ-সভাপতি আতিকুর রহমান, সাধারণ সম্পাদক মুহাম্মাদ সামিউল ইসলাম, কুড়িগ্রাম সরকারী কলেজ শাখার সভাপতি মোর্শেদ শফিকুন্নবী বায়জীদসহ জেলা ও থানা নেতৃবৃন্দ ৷

সম্মেলন শেষে হাফেজ মাওলানা আব্দুল মমিনকে সভাপতি, মাওলানা রেজাউল করীমকে সহ-সভপতি ও মাওলানা আরিফুল ইসলামকে সাধারণ সম্পাদক করে নতুন কুড়িগ্রাম জেলা কমিটি গঠন করা হয় ৷ পীর সাহেব চরমোনাই জামালপুর জেলা শ্রমিকনেতা আব্দুল হককে নৃশংস হত্যাকান্ডের তীব্র নিন্দা জানিয়ে খুনিদের গ্রেফতার ও শাস্তির দাবি জানান।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল


 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech