আজ বিশ্ব মেট্রোলজি দিবস

  

পিএনএস ডেস্ক: বিশ্ব মেট্রোলজি দিবস শনিবার, ২০ মে।। ‘পরিমাপ পরিবহনের নিয়ন্ত্রক’ এই প্রতিপাদ্য নিয়ে বিশ্বের অন্যান্য দেশের মতো বাংলাদেশেও বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইনস্টিটিউশনের (বিএসটিআই) উদ্যোগে দিনটি পালন করছে।

এ উপলক্ষে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, শিল্পমন্ত্রী আমির হোসেন আমু এবং শিল্প মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. মোশাররফ হোসেন ভূঁইয়া পৃথক বাণী দিয়েছেন। এছাড়া দিবসটি উপলক্ষে ওজন ও পরিমাপ বিষয়ক আন্তর্জাতিক সংস্থা ইন্টারন্যাশনাল ব্যুরো অব ওয়েট অ্যান্ড মেজার্সের পরিচালক মার্টিন মিল্টন ও ইন্টারন্যাশনাল ওর্গানাইজেশন অব লিগ্যাল মেট্রোলজির পরিচালক স্টিফেন পেটোরে বাণী দিয়েছেন।

বিশ্ব মেট্রোলজি দিবস-২০১৭ উপলক্ষে জাতীয় মানসংস্থা হিসেবে বিএসটিআই বিভিন্ন কর্মসূচি হাতে নিয়েছে। এরমধ্যে রয়েছে বিএসটিআই’র প্রধান কার্যালয় ও আঞ্চলিক অফিসে আলোচনা সভা, বাংলাদেশ টেলিভিশন ও বাংলাদেশ বেতারে বিশেষ আলোচনা অনুষ্ঠান ও মেট্রালজি দিবেসের গুরুত্ব বিষয়ক কথিকা প্রচার এবং র্যালি অনুষ্ঠান করা।

উল্লেখ্য, দিনটি উপলক্ষে রাজধানীর বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থান ও সড়কদ্বীপ ব্যানার, ফেস্টুন ও প্ল্যাকার্ডের মাধ্যমে সুসজ্জিত করা হয়েছে।

দিনটি উদযাপনের লক্ষ্যে তেজগাঁওয়ে বিএসটিআই’র প্রধান কার্যালয়ে এক আলোচনা সভা অনুষ্ঠিত হবে। এতে প্রধান অতিথি থাকবেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু । আর স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, সিনিয়র সচিব মোঃ মোশাররফ হোসেন ভূঁইয়া, ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের সভাপতি আব্দুল মাতলুব আহমাদ বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। এতে সভাপতিত্ব করবেন বিএসটিআই’র মহাপরিচালক মো. সাইফুল হাসিব।


পিএনএস/আলআমীন

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech