সৌদি আরবে পৌঁছেছেন প্রধানমন্ত্রী

  21-05-2017 02:03PM

পিএনএস ডেস্ক: আরব ইসলামিক আমেরিকান (এআইএ) সম্মেলনে যোগ দিতে সৌদি আরবের রাজধানী রিয়াদে পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একই সম্মেলনে যোগ দেবেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পও।

শনিবার স্থানীয় সময় রাত সোয়া ১১টার দিকে রিয়াদের কিং খালিদ আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেন তিনি। এর আগে, শনিবার রাত ৮টায় বাংলাদেশ বিমানের একটি বিশেষ ফ্লাইটে সৌদি আরবের উদ্দেশে ঢাকা ত্যাগ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সৌদি আরবের প্রতিমন্ত্রী মোহাম্মদ বিন ফযসল আবু সাক এবং রিয়াদে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম মসীহ তাকে অভ্যর্থনা জানান।

রোববার রিয়াদের কিং আব্দুল আজিজ আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এআইএ সম্মেলনে যোগ দেবেন প্রধানমন্ত্রী। এরপর ‘গ্লোবাল সেন্টার ফর কমব্যাটিং এক্সট্রিমিস্ট থট’ শীর্ষক উদ্বোধনী অনুষ্ঠানে অংশ নেবেন তিনি।

রিয়াদে এই সম্মেলনে যোগ দিচ্ছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পও। তিনি শনিবার রিয়াদ পৌঁছেছেন। যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট হিসেবে এটাই তার প্রথম বিদেশ সফর। প্রেসিডেন্ট ট্রাম্প ছাড়াও বিভিন্ন মুসলিম দেশের সরকার ও রাষ্ট্র প্রধানরা দুদিনের এ সম্মেলনে যোগ দিচ্ছেন।

সোমবার মহানবী (স.) এর রওজা জিয়ারত করতে মদিনার যাবেন শেখ হাসিনা। একই দিন সন্ধ্যায় মদিনা থেকে ফিরে মক্কায় ওমরাহ পালন করবেন তিনি। মঙ্গলবার রাতে প্রধানমন্ত্রীর ঢাকায় ফেরার কথা রয়েছে।


পিএনএস/আলআমীন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন