মদিনায় প্রধানমন্ত্রী

  22-05-2017 06:32PM

পিএনএস ডেস্ক : মহানবী হজরত মোহাম্মদ (সা.) এর স্মৃতি বিজড়িত পবিত্র মসজিদ নববি ও রওজা মোবারক জিয়ারতের উদ্দেশ্যে মদিনায় পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সৌদি আরবের স্থানীয় সময় সকাল দশটায় প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীরা রিয়াদের কিং সালমান এয়ারবেজ থেকে রাজকীয় সৌদি এয়ারলাইন্সের একটি ভিভিআইপি ফ্লাইটে মদিনার উদ্দেশে রওয়ানা করেন। বেলা ১১টা ২৫ মিনিটে মদিনা প্রিন্স মুহাম্মদ বিন আব্দুল আজিজ আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান তারা।

বিমানবন্দরে প্রধানমন্ত্রী ও তাঁর সফরসঙ্গীদের স্বাগত জানান মদিনার গভর্নর প্রিন্স ফয়সাল বিন সালমান বিন আব্দুল আজিজ আলে সউদ।

বিমান বন্দর থেকে প্রধানমন্ত্রীকে নিয়ে যাওয়া হয় মসজিদে নববির কাছে অবস্থিত ইন্টারকন্টিনেন্টাল মদিনা দার আল ইমাম হোটেলে। সেখানে রাজকীয় অতিথি হিসেবে কিছু সময় অবস্থান করে মসজিদে নববিতে জোহরের নামাজ আদায় করেন তিনি। মহানবী (সা.) এর রওজা মোবারক জিয়ারত করে প্রধানমন্ত্রী বিকালেই ওমরাহ পালনের জন্য পবিত্র নগরী মক্কার উদ্দেশে যাত্রা করবেন। মক্কায় পবিত্র কাবা শরীফ সংলগ্ন রাজকীয় প্যালেসে বাদশাহ সালমান বিন আব্দুল আজিজ আল সউদের সম্মানিত অতিথি হিসেবে রাত্রিযাপন করবেন প্রধানমন্ত্রী।

সৌদি আরবে অনুষ্ঠিত আরব ইসলামিক অ্যামেরিকান (এআইএ) সম্মেলনে যোগ দিতে সৌদি বাদশাহ সালমান বিন আবদুল আজিজ আল সউদের আমন্ত্রণে ২১ মে চার দিনের সরকারি সফরে সৌদি আরব পৌঁছান প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার সফরসঙ্গীরা। আগামী ২৪ মে দেশে ফেরার কথা রয়েছে প্রধানমন্ত্রীর।



হাসিনা-নাজিব সৌজন্য সাক্ষাৎ

সৌদি আরবের রাজধানী রিয়াদে অনুষ্ঠিত আরব ইসলামিক আমেরিকান (এআইএ) সম্মেলন শেষে কিং আব্দুল আজিজ আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের বলরুমে রবিবার রাতে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও মালয়েশিয়ার প্রধানমন্ত্রী নাজিব তুন রাজাক এক সৌজন্য সাক্ষাৎ মিলিত হন।

সংক্ষিপ্ত এই সাক্ষাতে রোহিঙ্গা ইস্যু ও শ্রম বাজারসহ দুই দেশের মধ্যে সম্পর্ক উন্নয়নে কাজ করার অঙ্গীকার ব্যক্ত করেন দুই প্রধানমন্ত্রী।

পিএনএস/জে এ /মোহন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন