২৫ মে পর্যন্ত সময় পেল রেইন ট্রি

  23-05-2017 02:24PM

পিএনএস ডেস্ক:শুল্ক গোয়েন্দা তলবে হাজিরার জন্য আগামী ২৫ মে পর্যন্ত সময় পেয়েছে হোটেল দ্য রেইন ট্রি কর্তৃপক্ষ।

অবৈধভাবে মদ রাখার বিষয়ে জানার জন্য হোটেল রেইন ট্রি কর্তৃপক্ষকে শুল্ক গোয়েন্দা বিভাগ তলব করেছিল। অসুস্থতার কারণ দেখিয়ে রেইন ট্রি ব্যবস্থাপনা পরিচালক গত ১৭ মে হাজির হতে পারেননি। তার আইনজীবীর মাধ্যমে এক মাসের সময়ের আবেদন করলে পরে শুল্ক গোয়েন্দা বিভাগ তাদের ৭ দিনের সময় মঞ্জুর করেন। সে হিসেবে ২৩ মে মঙ্গলবার বেলা ১১টায় রেইনট্রি হোটেল কর্তৃপক্ষকে শুল্ক গোয়েন্দা কার্যালয়ে উপস্থিত হয়ে শুল্ক আইন, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন ও মানি লন্ডারিং আইনে অভিযোগের অনুসন্ধান ও তদন্তের শুনানিতে অংশ নিতে বলা হয়। এর পরিপ্রেক্ষিতে বেলা ১১টার পর শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরে উপস্থিত হন আদনান হারুন। এ সময় আদনান হারুনের সঙ্গে তার চাচা ও মামা ছিলেন।

দুপুরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে শুল্ক গোয়েন্দা ও তদন্ত বিভাগের মহাপরিচালক মইনুল খান মইনুল খান বলেন, রেইন ট্রি কর্তৃপক্ষকে চলতি মে মাসের ২৫ তারিখ পর্যন্ত সময় বাড়িয়ে দেওয়া হয়েছে। যদিও তারা সময় বাড়ানোর কথা বলেননি। তবে তারা যেন আদালতে গিয়ে বলতে না পারেন তাদরে সময় দেওয়া হয়নি। এজন্য আমরা সময় দিয়েছি।

বনানীর রেইনট্রি হোটেলের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) বি এ এইচ আদনান হারুনকে জিজ্ঞাসাবাদ করছেন শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের কর্মকর্তারা। অধিদপ্তরের কার্যালয়ে তাঁকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

গত ২৮ মার্চ বনানীর রেইনট্রি হোটেলে দুই ছাত্রীকে ধর্ষণ করা হয়েছে—এই অভিযোগে ১৪ মে শুল্ক গোয়েন্দারা ওই হোটেলে অভিযান চালান। অভিযানে বনানীর রেইনট্রি হোটেলের ১০১ নম্বর কক্ষে ১০ বোতল মদ পাওয়া যায়। প্রথমে হোটেল কর্তৃপক্ষ আটক মাদককে জুস হিসেবে বর্ণনা করে। এরপর সংবাদ সম্মেলন করে হোটেল থেকে মদ উদ্ধার হয়নি বলে দাবি করে। এসব নিয়ে শুনানির জন্য শুল্ক গোয়েন্দারা হোটেল রেইনট্রি কর্তৃপক্ষকে ১৭ মে তলব করেন। তখন অসুস্থতার কথা বলে সময় প্রার্থনা করে রেইনট্রির মালিকপক্ষ। হোটেল মালিককে ছয় দিনের সময় দিয়ে ২৩ মে সশরীর হাজির হতে পুনরায় নোটিশ দেওয়া হয়। রেইনট্রি কর্তৃপক্ষ এ নোটিশকে চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট আবেদন করে। ওই আবেদনের পরিপ্রেক্ষিতে সোমবার দুপুরে হাইকোর্ট নোটিশের কার্যকারিতা স্থগিতাদেশ দেন। এর পরপরই রাষ্ট্রপক্ষ ওই স্থগিতাদেশের বিরুদ্ধে আপিল করে। সাড়ে তিন ঘণ্টার ব্যবধানে গতকাল বিকেলেই শুনানি শেষে হাইকোর্টের স্থগিতাদেশটি স্থগিত করেন আপিল বিভাগ। এর ফলে মঙ্গলবার রেইন ট্রি হোটেল কর্তৃপক্ষকে শুল্ক গোয়েন্দা কার্যালয়ে উপস্থিত হতে বলা হয়।


পিএনএস/আলআমীন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন