উপরের প্রেসারে ভাস্কর্যটি সরাতে হচ্ছে: মৃণাল হক

  26-05-2017 10:00PM

পিএনএস: চাপের মুখে সুপ্রিম কোর্ট প্রাঙ্গণের ভাস্কর্য অপসারণ করা হচ্ছে বলে জানিয়েছেন এর ভাস্কর মৃণাল হক। বৃহস্পতিবার মধ্যরাতে ভাস্কর্যটি যখন ভাঙাহচ্ছে সে সময় সুপ্রিম কোর্টের প্রধান ফটকের কাছে এসে বাইরে অপেক্ষারত সাংবাদিকদের একথা বলেন তিনি।

মৃণাল হক বলেন, উপরের প্রেসারে ভাস্কর্যটি সরাতে হচ্ছে। আমাকে বলা হয়েছে সরাতে, চাপ দেওয়া হয়েছে। কে বা কারা চাপ দিয়েছে জানতে চাইলে তিনি বলেন, অনেকের অনেক রকম ক্ষমতা আছে। আমি বানিয়েছিলাম, আমাকে সরাতে বাধ্য করা হচ্ছে। আমি মাপ চাইছি। আমার হাত-পা বাঁধা।

ভাস্কর্যটি এনএক্স ভবনের সামনে পুনঃস্থাপন করা হতে পারে বলে জানান তিনি। ভাস্কর্য অপসারণে তার উপস্থিতির কারণ জানতে চাইলে মৃণাল হক বলেন, অন্য কেউ সরাতে গেলে ভেঙে যেতে পারে, নষ্ট হতে পারে সেজন্য এসেছি। উল্লেখ্য, রোমান যুগের ন্যায়বিচারের প্রতীক ‘লেডি জাস্টিস’র আদলে একটি ভাস্কর্য কয়েক মাস আগে বাংলাদেশের সর্বোচ্চ আদালত প্রাঙ্গণে স্থাপন করা হয়।

এরপর থেকে হেফাজতসহ কয়েকটি ইসলামী সংগঠন তার বিরোধিতায় নামে। হেফাজত এই ভাস্কর্য সরানোর দাবি জানিয়ে সরকারকে ৫ মে মতিঝিলে ফের সমাবেশের হুমকি দেয়। ওলামা লীগও তা অপসারণের দাবি জানায়। গত ১১ এপ্রিল হেফাজতের আমির শাহ আহমদ শফী নেতৃত্বাধীন এক দল ওলামার সঙ্গে গণভবনে বৈঠকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভাস্কর্যটি সরাতে পদক্ষেপ নেওয়ার প্রতিশ্রুতি দেন। রোজা শুরুর আগে এই ভাস্কর্য অপসারণের দাবি জানিয়ে আসছিল ইসলামী সংগঠনগুলো।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল


@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন