সাভারের জঙ্গি আস্তানায় দফায় দফায় ভয়াবহ বিস্ফোরণ

  27-05-2017 03:30PM

পিএনএস ডেস্ক: সাভারের মধ্যগেন্ডা এলাকার ঘিরে রাখা জঙ্গি আস্তানা থেকে দফায় দফায় ভয়াবহ বিস্ফোরণের শব্দ শোনা গেছে। শনিবার দুপুর সোয়া ১২টা থেকে দেড়টার মধ্যে দফায় দফায় বিস্ফোরণের শব্দ পাওয়া যায়।

এর আগে বেলা পৌনে ১১টায় বোমা নিষ্ক্রিয়কারী দল ঘটনাস্থলে আসে। এর কিছু সময় পর থেকেই আস্তানা থেকে বিকট বিস্ফোরণের শব্দ শোনা গেছে।

শুক্রবার রাত সাড়ে ৯টার দিকে মধ্যগেন্ডা এলাকার ৬ তলা বাড়িটি ঘিরে অভিযান শুরু করে কাউন্টার টেররিজম ইউনিট। এর আগে বাড়িটির কাছাকাছি একটি বাড়িতে অভিযান চালালেও জঙ্গিরা তার আগেই পালিয়ে যায়। তবে সেখান থেকে বিস্ফোরক এবং জিহাদী বই উদ্ধার করে পুলিশ।

ঘটনাস্থলে থাকা কাউন্টার টেররিজম ইউনিটের সদস্যরা বিস্ফোরণের শব্দ থেকে মনে করছেন, বাড়িটির ভেতরে বিস্ফোরক এবং একাধিক জঙ্গি সদস্য আত্মগোপনে আছে।

৬ তলা বাড়িটির মালিক সৌদিপ্রবাসী আনোয়ার হোসেন নামক এক ব্যক্তি। বাড়িটির দোতলা পর্যন্ত নির্মাণ কাজ শেষ হয়েছে। দোতলারই একটি ফ্ল্যাটে পাঁচ-ছয়জন তরুণ থাকে বলে জানা গেছে। আরেকটি ফ্ল্যাটে এক যুবক ও দুই নারী থাকেন। সিরাজুল নামের একজন কেয়ারটেকার বাড়িটির দেখাশোনা করেন।

ইতিমধ্যে ওই বাড়ির বিদ্যুৎ ও গ্যাসের সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে। ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের মাধ্যমে বাড়িটিতে পানি ছোড়া হয়। এ ছাড়া ওই বাড়ির আশপাশ থেকে সাধারণ মানুষকে নিরাপদ স্থানে সরে যাওয়ার জন্য মাইকিং করা হচ্ছে।


পিএনএস/আলআমীন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন