রাজধানীতে বৃষ্টির স্বস্তি

  28-05-2017 01:19PM

পিএনএস ডেস্ক: রজমান আসার সঙ্গে সঙ্গে সারাদেশের তীব্র তাপদাহ কিছুটা কমেছে। ঢাকাসহ দেশের বিভিন্ন জায়গায় বৃষ্টিপাত হয়েছে। আজ আবহাওয়া অধিদফতর জানিয়েছে, আগামী ৭২ ঘণ্টায়ও বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। যা এখনকার থেকেও বেশি।

রবিবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়া পূর্বাভাসে বলা হয়েছে চট্টগ্রাম ও রংপুর বিভাগের কিছু কিছু জায়গায় এবং রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল ও সিলেট বিভাগের দু’এক জায়গায় অস্থায়ীভাবে দম্কা অথবা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগর এবং তৎসংলগ্ন মধ্য বঙ্গোপসাগরে অবস্থানরত লঘুচাপটি ঘণীভূত হয়ে লঘুচাপে এবং পরবর্তীতে নিম্নচাপে পরিণত হয়ে আজ ২৮ মে ৯টায় একই এলাকায় অবস্থান করছিল (অক্ষাংশ ১৫.২ ডিগ্রী উত্তর এবং দ্রাঘিমাংশ ৯০.৬ ডিগ্রী পূর্ব)। এটি আরও ঘণীভূত হয়ে উত্তর দিকে অগ্রসর হতে পারে।

এজন্য আবহাওয়া অধিদফতরের বিশেষ বার্তায় চট্টগ্রাম, কক্সবাজার, মংলা ও পায়রা সমুদ্রবন্দরকে ১ নম্বর দূরবর্তী সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে। একই সঙ্গে উত্তর বঙ্গোপসাগরে অবস্থানরত মাছ ধরার নৌকা ও ট্রলারকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত উপকূলের কাছাকাছি এসে সাবধানে চলাচল করতে এবং গভীর সাগরে বিচরণ না করারও পরামর্শ দেওয়া হয়েছে।

পিএনএস/আলআমীন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন