অস্ট্রিয়ার উদ্দেশে ঢাকা ছেড়েছেন প্রধানমন্ত্রী

  29-05-2017 09:51AM

পিএনএস: আনবিক শক্তি সংস্থার টেকনিক্যাল সহযোগিতা বিষয়ক আর্ন্তজাতিক সম্মেলনে যোগ দিতে দুই দিনের সফরে অস্ট্রিয়ার উদ্দেশে ঢাকা ছেড়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সোমবার সকাল ৯টায় বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিজি-১০১১ ভিভিআইপি ফ্লাইটে অস্ট্রিয়ার ভিয়েনার উদ্দেশে ঢাকা ছাড়েন প্রধানমন্ত্রী।

এ সময় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে তাকে বিদায় জানান, অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, শিল্পমন্ত্রী আমির হোসেন আমু, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, প্রধানমন্ত্রীর উপদেষ্টা এইচটি ইমাম ও ইকবাল সোবহান চৌধুরী, চিফ হুইপ আ স ম ফিরোজ এবং তিন বাহিনী প্রধান।

স্থানীয় সময় বিকেল আড়াইটার দিকে ভিয়েনা আর্ন্তজাতিক বিমানবন্দরে পৌঁছানোর কথা রয়েছে প্রধানমন্ত্রীর। বিমানবন্দরে অস্ট্রিয়া সরকারের ঊর্ধ্বতন প্রতিনিধি ছাড়াও অস্ট্রিয়ায় নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ও ভিয়েনায় জাতিসংঘের বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি আবু জাফর প্রধানমন্ত্রীকে স্বাগত জানাবেন।

বিমানবন্দর থেকে প্রধানমন্ত্রী সফরকালীন আবাসস্থল হোটেল ইম্পেরিয়ালে যাবেন।

সন্ধ্যা ৭টায় প্রধানমন্ত্রী অস্ট্রিয়ায় বাংলাদেশি কমিউনিটির নেতাদের সঙ্গে ইফতার অনুষ্ঠানে যোগ দেবেন।

মঙ্গলবার স্থানীয় সময় সকাল সাড়ে ৯টার দিকে ভিয়েনা ইন্টারন্যাশনাল সেন্টারে আন্তর্জাতিক আনবিক শক্তি সংস্থার টেকনিক্যাল সহযোগিতা কর্মসূচি: ৬০ বছর পেরিয়ে- উন্নয়নে অবদান শীর্ষক আর্ন্তজাতিক সম্মেলনে যোগ দেবেন।

বেলা সাড়ে ১১টার দিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও আর্ন্তজাতিক আনবিক শক্তি সংস্থার মহাপরিচালক বৈঠকে মিলিত হবেন।

দুইটার দিকে Federal Chancellery তে Austrian Federal Chancellor His Excellency Christian Kern এর সঙ্গে একান্ত ও দ্বিপাক্ষিক বৈঠকে মিলিত হবেন। পরে যৌথ বিবৃতি দেবেন তারা।

বিকেল সাড়ে তিনটার দিকে Federal Presidency তে Austrian Federal President H.E. Mr. Alexander Van Der Bellen এর সঙ্গে বৈঠক করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সন্ধ্যা ৭টায় বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিজি-১০১২ ভিভিআইপি ফ্লাইটে ভিয়েনা আর্ন্তজাতিক বিমানবন্দর থেকে ঢাকার উদ্দেশে রওনা দেওয়ার কথা প্রধানমন্ত্রী শেখ হাসিনার।

বুধবার সকাল সাড়ে ৭টায় (বাংলাদেশ সময়) প্রধানমন্ত্রীর হযরত শাহজালার আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছানোর কথা রয়েছে।

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন