রমজানে ডিএমপির ৯ বিশেষ নিরাপত্তা পরামর্শ

  29-05-2017 04:55PM

পিএনএস ডেস্ক: রোজায় নাগরিক জীবনের নিরাপত্তা বিধান এবং ঈদের অনাবিল আনন্দ ও শান্তি অটুট রাখতে ৯ ধরনের পরামর্শ দিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। রোজায় ইফতার ও সেহরিকে কেন্দ্র করে অনেক অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটে থাকে।

এই অনাকাঙ্ক্ষিত ঘটনাসমূহ এড়াতে ঢাকা মেট্রোপলিটন পুলিশ বিশেষ ওই পরামর্শগুলো দিয়েছে।

ডিএমপির পরামর্শগুলো হলো- মসজিদে যাওয়ার সময় নগদ অর্থ বহন পরিহার করুন। মোবাইল ফোন বহন করার ক্ষেত্রে সতর্ক থাকুন। সেহরিতে ঘুম থেকে জাগানোর অজুহাতে অপরিচিত/দুস্কৃতকারী কেউ যেন বাসায় প্রবেশ না করে সে ব্যাপারে সতর্ক থাকুন। ফুটপাতে এবং উন্মক্ত হোটেলে ইফতার করা পরিহার করুন।

অপরিচিত ব্যক্তির দেওয়া খাদ্য গ্রহণে সতর্ক থাকুন। বাসার বাইরে ডাব কিংবা বোতলজাত পানীয় পান করার ক্ষেত্রে সতর্ক থাকুন। কারণ অপরাধীরা এ সকল পানীয়তে ঘুমের কিংবা নেশা জাতীয় দ্রব্য মিশিয়ে আপনাকে বিপদগ্রস্ত করতে পারে।

রোজা উপলক্ষে বাসাবাড়িতে গৃহকর্মী নিযুক্ত করলে তাদের প্রতি বিশেষ নজর রাখুন। তাদের ছবি ও জীবন বৃত্তান্ত নিকটস্থ থানায় জমা দিন। শেষরাতে খাদ্য গরম করার উদ্দেশ্যে গ্যাসের চুলা জ্বালিয়ে রাখবেন না। এতে রাতে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটতে পারে।

আপনার এলাকার সংশ্লিষ্ট পুলিশ এবং অন্যান্য জরুরি সেবাপ্রদানকারী সংস্থার ফোন নম্বর সংরক্ষণ করুন এবং প্রয়োজনে দ্রুত তাদের সাথে যোগাযোগ করুন।

এছাড়াও জরুরি প্রয়োজনে যোগাযোগ

পুলিশ কন্ট্রোল রুম : ০১৭১৩-৩৯৮৩১১, ৯৫৫৯৯৩৩, ৯৫৫১১৮৮, ৯৫১৪৪০০।

ট্রাফিক কন্ট্রোল রুম : ০১৭১১-০০০৯৯০, ০১৭০৭-৮০৬১১১, ০১৭০৭-৮০৬২২২, ০১৭০৭-৮০৬৮৮৮।

ডিবি কন্ট্রোল রুম : ০২-৯৩৬২৬৪০, ২২৬৭০(ডিএমপি)।

ডিএমপি মিডিয়া সেন্টার : ০১৭১৩-৩৯৮৭৫৬-৭ এ নম্বরে যোগাযোগের পরামর্শ দেওয়া হয়েছে।


পিএনএস/আলআমীন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন