পুরান ঢাকায় তীব্র পানির সংকট

  29-05-2017 05:51PM

পিএনএস ডেস্ক: রাজধানী পুরান ঢাকার ধোলাই খাল এলাকায় গত ১৫ দিন ধরে তীব্র পানি সংকট চলছে। বিশেষ করে ওই এলাকার গোয়ালঘাট লেনের ২০ থেকে ২৫টিতে বাড়িতে এই সংকট বেশি পরিলক্ষিত হচ্ছে। কেউ কেউ বলছেন, ভূগর্ভস্থ সাপ্লাই পাইপের কোনো সমস্যার কারণে এই কয়েকটি বাড়িতে পানি সংকট দেখা দিচ্ছে। অথচ ওয়াসা এবং সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে বেশ কয়েকবার জানানো হলেও কোনো ব্যবস্থা নেওয়া হচ্ছে না বলে অভিযোগ করেছেন স্থানীয়রা।

তারা জানান, কয়েকদিন আগে ওয়াসার কিছু লোক এসে বেশ কয়েক জায়গায় খোঁড়াখুঁড়ি করে এই সংকট 'সমাধান কাজ'-এর সূচনা করেন। কিন্তু রবীন্দ্রনাথের ছোট গল্পের মতো '' শেষ হইয়াও হইলো না শেষ'' অবস্থা দাঁড়িয়েছে এর।

গোয়ালঘাট লেনের এক গৃহিণী ডেইজি আহমদে বাংলাদেশ প্রতিদিনকে বলেন, ২ সপ্তাহ ধরে পানি সংকটে ভুগছি। একেতো গরম, তার ওপর রমজান শুরু হয়েছে। অথচ পানি সংকটের কারণে সাংসারিক কাজ থেকে শুরু করে নিত্য নৈমিত্তিক ব্যবহারেও পানি পাচ্ছি না। পাশ্ববর্তী এলাকা থেকে বালতি অথবা ড্রামে করে পানি নিয়ে আসা হচ্ছে। যা সংসারের কাছে খুবই অপ্রতুল। আর গোসলের কথা তো বাদই দিলাম।

তিনি আরও বলেন, ওয়াসার পানির গাড়ি কর্তৃপক্ষকেও খবর দিয়ে সাড়া পাওয়া যাচ্ছে না। মাঝে একবার গাড়ি নিয়ে এসে পানি দিয়ে গিয়েছিল তারা। এখন অতিরিক্ত টাকা দেওয়ার কথা বললেও গাড়ি পাঠাতে অনিচ্ছুক তারা। জানিয়েছেন, তাদেরও নাকি সংকট চলছে। বিভিন্ন এলাকায় নামের তালিকা অনুযায়ী ধারাবাহিকভাবে পানি সরবরাহ করা হচ্ছে। এছাড়া এলাকায় এসে পানি সরবরাহকালে অনেক ঝগড়া-ঝাটি ও হাঙ্গামা হবে বলে এই বিষয়গুলো এড়িয়ে যেতে চান তারা।

এদিকে, সংশ্লিষ্ট ওয়াসা অফিসে ফোন করে যোগাযোগের চেষ্টা করা হলে টেলিফোনের অপর প্রান্ত থেকে কোনো সাড়া-শব্দ পাওয়া যায়নি।


পিএনএস/আলআমীন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন