প্রধানমন্ত্রী এখন ভিয়েনায়

  30-05-2017 12:04AM

পিএনএস ডেস্ক: আন্তর্জাতিক আণবিক শক্তি সংস্থার (আইএইএ) সম্মেলনে যোগ দিতে দুই দিনের সরকারি সফরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সোমবার বিকেলে অস্ট্রিয়ার রাজধানী ভিয়েনায় পৌঁছেছেন।

সোমবার স্থানীয় সময় বিকেল ৩টায় ভিয়েনা আন্তর্জাতিক বিমান বন্দরে পৌঁছান প্রধানমন্ত্রী।

বিমানবন্দর থেকে আনুষ্ঠানিক মোটর শোভাযাত্রা সহকারে প্রধানমন্ত্রীকে ভিয়েনার ১ নম্বর ডিস্ট্রিক্টে তার জন্য নির্ধারিত হোটেল ইমপেরিয়ালে নিয়ে যায়া হয়। সফরকালে তিনি এ হোটেলেই অবস্থান করবেন। ৩০ মে বিকেল ৭টায় ভিয়েনা আন্তর্জাতিক বিমান বন্দর থেকে তিনি দেশের উদ্দেশ্যে রওনা দিবেন।

হোটেল লবিতে তাকে শুভেচ্ছা জানান ইউরোপ আওয়ামী লীগের সভাপতি অনিল দাস গুপ্ত, সাধারণ সম্পাদক এম এ গনি, যুক্তরাজ্য আওয়ামী লীগের সভাপতি সুলতান শরীফসহ আরো অনেকে।

আন্তর্জাতিক আনবিক শক্তি সংস্থার (আইএইএ) ৬০ বছর পূর্তি উপলক্ষে অস্ট্রিয়ার রাজধানী ভিয়েনায় ৩০ মে থেকে তিন দিনব্যাপী সম্মেলন অনুষ্ঠিত হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদ্বোধনী দিনে অংশ নেবেন।

সম্মেলনে আন্তর্জাতিক আণবিক শক্তি সংস্থার (আইএইএ) সদস্য রাষ্ট্র ও সংস্থাগুলোর মধ্যে কারিগরি সহযোগিতা আরও বাড়ানোসহ বিভিন্ন বিষয়ে আলোচনা হবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আইএইএ’র উদ্বোধনী অনুষ্ঠানে অংশ নেওয়ার পর অস্ট্রিয়ান চ্যান্সেলরের অফিসে চ্যান্সেলর ক্রিস্টিয়ান কেয়ানের সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠক করবেন। এর পর তিনি প্রেসিডেন্ট হাউসে অস্ট্রিয়ান প্রেসিডেন্ট ড. আলেকজান্ডার ফান্ডাভেনের সঙ্গে বৈঠক করবেন।
বাসস

পিএনএস/হাফিজুল ইসলাম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন