২৫ জুন ‘চাঁদ’ দেখা কমিটির বৈঠক

  22-06-2017 04:43PM

পিএনএস : ঈদুল ফিতরের তারিখ নির্ধারণে জাতীয় চাঁদ দেখা কমিটি আগামী ২৫ জুন সন্ধ্যায় বৈঠকে বসছে। সারা দেশে শাওয়াল মাসের চাঁদ দেখার সংবাদ পর্যালোচনা করেই কমিটি এবারের রোজার ঈদের তারিখ ঘোষণা করবে।

বৃহস্পতিবার ইসলামিক ফাউন্ডেশনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়, রোববার সন্ধ্যা সোয়া ৭ টায় ফাউন্ডেশনের বায়তুল মোকাররম সভাকক্ষে জাতীয় চাঁদ দেখা কমিটির সভা বসবে।

ওইদিন চাঁদ দেখা গেলে এক মাস রোজার পর ২৬ জুন ঈদুল ফিতর উদযাপন করবেন বাংলাদেশের ইসলাম ধর্মাবলম্বীরা। আর চাঁদ দেখা না গেলে একদিন পিছিয়ে যাবে ঈদ । এবার ২৫ থেকে ২৭ জুন রোজার ঈদের সরকারি ছুটি ঘোষণা করা হয়েছে। ঈদ পিছিয়ে গেলে ছুটিও একদিন বাড়বে।

কমিটির সভাপতি ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমানের সভাপতিত্বে ওই সভায় ধর্ম সচিব, ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক এবং বায়তুল মোকাররম জাতীয় মসজিদের খতিবসহ কমিটির সদস্যরা উপস্থিত থাকবেন। বাংলাদেশের আকাশে কোথাও ওইদিন শাওয়াল মাসের চাঁদ দেখা গেলে তা ৯৫৫৯৪৯৩, ৯৫৫৯৬৪৩, ৯৫৫৫৯৪৭, ৯৫৫৬৪০৭, ৯৫৫৮৩৩৭ নম্বরে ফোন করে অথবা ৯৫৬৩৩৯৭ ও ৯৫৫৫৯৫১ নম্বরে ফ্যাক্সে জানাতে অনুরোধ জানিয়েছে চাঁদ দেখা কমিটি।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন