সায়েদাবাদে ঘরমুখী মানুষের নেই কোন বাড়তি চাপ

  24-06-2017 11:21AM

পিএনএস ডেস্ক: ঈদের বাকি আর মাত্র এক কি বা দুই দিন। চাঁদ দেখা সাপেক্ষে সোমবারই উদযাপিত হতে পারে পবিত্র ঈদুল ফিতর। স্বজনদের সঙ্গে মিলেমিশে ঈদ করতে রাজধানী ছেড়ে গ্রামে ছুটছেন মানুষ। বৃহস্পতিবার অফিস ছুটির পর থেকেই নাড়ির টানে ব্যস্ততম নগরী ছাড়ার ঢল নামে।

গত কয়েকদিন ধরেই রাজধানীর বিভিন্ন বাস টার্মিনাল, রেল স্টেশন ও সদরঘাট লঞ্চ টার্মিনালে জনস্রোত দেখা গেলেও সম্পূর্ণ উল্টো চিত্র সায়েদাবাদ বাস টার্মিনালে।

শনিবার সায়েদাবাদ বাস টার্মিনাল ঘুরে দেখা গেলো, এখানে নেই মানুষের উপচেপড়া ভিড়। কুমিল্লা, নোয়াখালী, ফেনী, চট্টগ্রাম, সিলেটগামী কিছু কিছু যাত্রী আসলেও বাড়তি চাপ নাই।

নোয়াখালীর মাইজদীতে পরিবারে সঙ্গে ঈদ করতে যাবেন আনোয়ার মোল্লা। তিনি বলেন, টার্মিনালে অনেক গাড়ি আছে। আমার কাছে ভিড় মনে হচ্ছে না। ফাঁকাই লাগছে।

সায়েদাবাদ জনপথের মোড় ঘুরে ও বিভিন্ন পরিবহন সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলে জানা গেছে, পর্যাপ্ত পরিবহন রয়েছে সায়েদাবাদ বাস টার্মিনালে। যাত্রীর চাপ নেই। যাত্রীরা ভেঙ্গে ভেঙ্গে আসছে। এক সঙ্গে না আসায় চাপ হচ্ছে না। ঈদ মৌসুমে সায়েদাবাদ টার্মিনালে চাপ থাকলেও এবার তার উল্টো হয়েছে।

চট্টগ্রামগামী ডিএম পরিবহনের টিকিট মাস্টার রহিম জানান, এবার সবচেয়ে কম যাত্রী আমাদের বাস টার্মিনালে। এবারের মত আর কোনো বার হয়নি। তবে আমরা আগামীকালের আশায় আছি।

দুই বছর পর বাবা-মায়ের সঙ্গে ঈদ করতে নরসিংদীর মনোহরদী যাবেন ওহিদ। ওহিদ নতুম সময় কে বলেন, ভিড় নেই। তবে বেশি কথা বলতে পারছি না। যেতে হবে দ্রুত। তাড়া আছে ২ বছর পর বাড়ি যাচ্ছি।


পিএনএস/আলআমীন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন